বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৫৩ অপরাহ্ন

মোংলায় নানা আয়োজনে কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ’র মৃত্যুবার্ষিকী পালিত

মোংলায় নানা আয়োজনে কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ’র মৃত্যুবার্ষিকী পালিত

মোংলায় নানা আয়োজনে পালিত হয়েছে কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ’র ২৭তম মৃত্যুবার্ষিকী। দিনটি স্মরণে বৃহস্পতিবার কবির গ্রামের বাড়ী মোংলার মিঠাখালী ও মোংলা প্রেসক্লাবে পৃথক কর্মসূচী পালন করা হয়। মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে রুদ্র স্মৃতি সংসদের উদ্যোগে সংসদ চত্বর থেকে সম্মিলিত সাংস্কৃতিক জোট, মোংলা প্রেসক্লাব, অন্তর বাজাও শিল্পী গোষ্ঠী, সিপিবি, ছাত্র ইউনিয়ন, উদীচী, গণশিল্পী সংস্থাসহ বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের সমন্বয়ে বের হওয়া শোভাযাত্রা মিঠাখালী বাজার এলাকা প্রদক্ষিণ করে। এরপর শোভাযাত্রা সহকারে গিয়ে কবির কবরে পুষ্পস্তবক অর্পণ, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়।

পরে রুদ্র স্মৃতি সংসদ চত্বরে অনুষ্ঠিত হয় কবির স্মরণ সভা। রুদ্র স্মৃতি সংসদের আয়োজনে অনুষ্ঠিত স্মরণ সভায় সভাপতিত্ব করেন রুদ্র স্মৃতি সংসদের সহ-সভাপতি মোঃ নাজমুল হক। সভায় বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোট মোংলার আহ্বায়ক মোঃ নূর আলম শেখ, বিশিষ্ট সংগীত শিল্পী অনিল বিশ্বাস, শিক্ষাবিদ আফজাল হোসেন, সংস্কৃতি কর্মী জানে আলম বাবু, রুদ্র সংসদের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান টিটো।

 

এছাড়া সম্মিলিত সাংস্কৃতিক জোট ও মোংলা প্রেসক্লাবের আয়োজনে সন্ধ্যা ৬টায় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত স্মরণ সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সভাপতি এইচ,এম দুলাল। স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মোংলা সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম সরোয়ার, সুজন সভাপতি ফ্রান্সিস সুদান হালদার ও গণশিল্পী সংস্থার সভাপতি সুভাষ চন্দ্র বিশ্বাস। স্মরণ সভায় স্বাগত বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক মোঃ নূর আলম শেখ। স্মরণ অনুষ্ঠানে রুদ্রের কবিতা আবৃত্তি ও গান পরিবেশিত হয়।

মোংলা থেকে ফিরোজ আহম্মেদ

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com