বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন

সব বাঁধা ‍উপেক্ষা করে গাড়ির লাইসেন্স পরীক্ষায় শিক্ষার্থীরা

সব বাঁধা ‍উপেক্ষা করে গাড়ির লাইসেন্স পরীক্ষায় শিক্ষার্থীরা

বিমানবন্দর সড়কে জাবালে নূর বাসের ধাক্কায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় বৃহস্পতিবার পঞ্চম দিনের মতো আন্দোলন করছে দেশের বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা। রাজধানীর অন্যান্য স্থানের মতো মিরপুরের রাস্তা অবরোধ করে আন্দোলনে অংশ নিয়েছেন শত শত শিক্ষার্থীরা। সকাল ১০টা থেকে মিরপুর সড়কের সায়েন্স ল্যাবরেটরি, লালমাটিয়া, আসাদগেট ও সোহরাওয়ার্দী হাসপাতালের সামনে বৃষ্টি উপেক্ষা করেই সড়ক অবরোধ করে রেখেছেন শিক্ষার্থীরা।

নিরাপদ সড়কের দাবিতে টানা চার দিন ধরে শিক্ষার্থীদের বিক্ষোভের প্রেক্ষাপটে নিরাপত্তার কারণ দেখিয়ে বৃহস্পতিবার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। উত্তরা থেকে বনানী,মতিঝিল বা রাজধানীর অন্য কোনো এলাকায় যেতে গিয়ে সাধারণ নাগরিকদের দূর্ভোগ পোহাতে হচ্ছে।

 

প্রসঙ্গত, গত ২৯ জুলাই ঢাকায় বিমানবন্দর সড়কে বেপরোয়া বাসের ধাক্কায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। এই ঘটনার প্রতিবাদে ৯দফার দাবিতে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা আন্দোলন করে আসছে। নিহত দুই শিক্ষার্থী হলো- শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com