মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন

করোনায় আরও ১৫ মৃত্যু, শনাক্ত প্রায় ১৫ হাজার

করোনায় আরও ১৫ মৃত্যু, শনাক্ত প্রায় ১৫ হাজার

নিজস্ব প্রতিবেদক: দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত শনাক্ত হয়েছেন ১৪ হাজার ৮২৮ জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু দাঁড়াল ২৮ হাজার ২২৩ জন। আর মোট রোগী শনাক্ত হয়েছেন ১৬ লাখ ৮৫ হাজার ১৩৬ জন।

আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। যেখানে গতকাল ১৪ জনের মৃত্যু এবং ১০ হাজার ৯০৬ জন আক্রান্ত শনাক্তের তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৯৮ জন। এ নিয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৭ হাজার ৮৫৯ জন করোনা রোগী।

গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআর, জিন এক্সপার্ট ও র‍্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৮৬০টি সক্রিয় ল্যাবে ৪৫ হাজার ৮০৭টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩২ দশমিক ৩৭ শতাংশ, যেখানে গতকাল ৩৪ হাজার ৮৫৪টি নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ৩১ দশমিক ২৯ শতাংশ।

এ নিয়ে মোট ১ কোটি ২১ লাখ ৬২ হাজার ৬৮৭টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৩ দশমিক ৯১ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯১ দশমিক ৬৪ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৬৬ শতাংশ।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্তের কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যুর খবর পাওয়া যায়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com