বুধবার, ০১ মে ২০২৪, ১২:১২ অপরাহ্ন

ঘূর্ণিঝড় ‘অশনি’ এখন নিম্নচাপ, নামল সতর্কসংকেত

ঘূর্ণিঝড় ‘অশনি’ এখন নিম্নচাপ, নামল সতর্কসংকেত

ভিশন বাংলা ডেস্ক: পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘অশনি’ এখন দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে বাংলাদেশের সমুদ্রবন্দরসমূহকে সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১২ মে) সাকলে আবহাওয়া অধিদপ্তরের বিশেষ বিজ্ঞপ্তিতে (ক্রমিক নং-২০) এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, ভারতের অন্ধ্র উপকূল এবং তৎসংলগ্ন স্থলভাগ ও পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি পশ্চিম দিকে অগ্রসর হয়ে নিম্নচাপ আকারে আজ বৃহস্পতিবার সকাল ৬টায় অন্ধ্র প্রদেশে স্থলভাগ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি ক্রমান্বয়ে দুর্বল ও গুরুত্বহীন হয়ে পড়বে।

বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরসমূহকে সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে। এ ছাড়াও উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে আজ বিকাল পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক বলেন, ঘূর্ণিঝড়টির প্রভাবে দেশে বিচ্ছিন্নভাবে আগামী শনিবার পর্যন্ত কমবেশি বৃষ্টিপাত হতে পারে। বিশেষ করে সিলেট ও ময়মনসিংহ বিভাগসহ ভোলা, সন্দ্বীপ, হাতিয়া এবং আরো বেশ কিছু জায়গায় বৃষ্টিপাতের পরিমাণ বেশি হতে পারে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com