শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শেখ হাসিনার গ্রেপ্তারি পরোয়ানার খবর বিশ্ব মিডিয়ায় উত্তরবঙ্গের কৃতি সন্তান ইকবাল হাসান মাহমুদ টুকুর সিরাজগঞ্জ আগমন উপলক্ষে বিশাল জনসভা লাল্টু বাহিনীর কাছে জিম্মি এলাকাবাসী,আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হানাহানিতে ধ্বংসের কিনারে কুমারখালির পাহাড়পুর জয়পুরহাটের পুনটে ইউনিয়ন বিএনপির আয়োজনে সৌহার্দ্য ও সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত টাঙ্গাইলে যুবদলের ৪৬,তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রস্তুতি ও আলোচনা সভা তাড়াশে স্বামীর ওপর অভিমান করে গলায় ওরনা পেঁচিয়ে গৃহবধুর আত্মহত্যা আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের নতুন চেয়ারম্যান গোলাম মর্তুজা ফরিদপুরে দুই বাসের সংঘর্ষে নিহত ৫, আহত ২০ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সেনাবাহিনীর সরাসরি অংশগ্রহণ নিশ্চিতে আইনি নোটিশ ব্রাহ্মণবাড়িয়ায় সবচেয়ে বড় ও ব্যয়বহুল ক্যালিগ্রাফি ‘তুফান’
ময়মনসিংহে দুর্বৃত্তরা সন্ত্রাসী কায়দায় মারধর করে নগদ অর্থসহ সোনার গয়না লুটপাট ও সংখ্যালঘুদের উপর প্রাণনাশের হুমকি

ময়মনসিংহে দুর্বৃত্তরা সন্ত্রাসী কায়দায় মারধর করে নগদ অর্থসহ সোনার গয়না লুটপাট ও সংখ্যালঘুদের উপর প্রাণনাশের হুমকি

নিজস্ব প্রতিবেদক: ময়মনসিংহ সদরের বাড়েরা বাইপাস এলাকায় বসবাসরত মি: রেক্সি বার্নাবাস রোজারিও এর পরিবারকে দুর্বৃত্তরা প্রাণনাশের হুমকি ও মারধর করে  নগদ অর্থসহ সোনার গয়না লুটপাট করে নিয়ে যায়।

রাজনৈতিক পট পরিবর্তনের পর দীর্ঘ সময় গত হলেও  আইন শৃঙ্খলার তেমন কোন উন্নতি হয় নাই। দেশটা যেন মগের মুল্লুক হয়ে গেছে। দেশের  বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের উপর বিচ্ছিন্ন হামলার ঘটনা ঘটেছে।  সম্প্রতি এমনি  এক পরিস্থিতির শিকার হলেন খ্রিস্টান ও সংখ্যালঘু গারো সম্প্রদায়ের আদিবাসী পরিবারের নিরীহ একটি পরিবার। উক্ত পরিবারের সদস্য  রেক্সি বার্নাবাস রোজারিও সহ তার স্ত্রী এবং তাদের একমাত্র সন্তানকেও প্রাণনাশের হুমকি সহ মারধর করে এই পরিবারটিকে বর্তমান আবাসস্থল থেকে উচ্ছেদ ও প্রাণ নাশের হুমকি দেয় সন্ত্রাসী চক্র ।  এমন অবস্থা চলমান থাকলে আইনের প্রতি মানুষ শ্রদ্ধা হারিয়ে ফেলবে।

এহেন পরিস্থিতিতে সরকারের উচিত দ্রুততম সময়ের মধ্যে  আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে কার্যকর পদক্ষেপ নেওয়া। সংখ্যালঘু আদিবাসী সম্প্রদায়ের উপর এধরণের হামলার সুষ্ঠু তদন্ত করে বিচারের আওতায় না আনলে সন্রাসীদের আস্ফালন বৃদ্ধির আশঙ্কা করছে সুশীল সমাজ তথা সংখ্যালঘু আদিবাসী সম্প্রদায়ের পরিবার।

রেক্সি বার্নাবাস রোজারিও বলেন,  আমরা সংখ্যালঘু খ্রিস্টান  আদিবাসী সম্প্রদায়ের উপর এধরণের হামলার সুষ্ঠু তদন্ত করে সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com