বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১০:০০ পূর্বাহ্ন

প্রতিবেদন দেখেই ডিআইজি মিজানের ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদন দেখেই ডিআইজি মিজানের ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

জোর করে তুলে নিয়ে তরুণীকে বিয়ে ও নির্যাতনের অভিযোগে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিআইজি) মিজানুর রহমানের বিরুদ্ধে গঠিত তদন্ত প্রতিবেদন পুলিশ সদর দফতর থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এখনো পৌঁছেনি। প্রতিবেদন পৌঁছানোর পর তা দেখে আইনগত ব্যবস্থা নেয়া হবে। কেউ অপরাধী প্রমাণিত হলে তাকে ছাড় দেয়া হবে না। রাজধানীর পুলিশ স্টাফ কলেজে (পিএসসি) আজ বৃহস্পতিবার পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আছাদুজ্জামান খাঁন কামাল।

মন্ত্রী বলেন, পুলিশ সদর দফতরে ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে গঠিত কমিটি তাদের তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে। তিনি বলেন, কমিটির জমা দেয়া ওই প্রতিবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হলে সেখানে উল্লেখিত সুপারিশগুলো পর্যালোচনার পরই ডিআইজি মিজানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। মঙ্গলবার তদন্ত কমিটির প্রধান পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজিপি (অর্থ) মইনুর রহমান জানান, গত সোমবার কমিটি তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে। তবে তদন্ত প্রতিবেদনে কী রয়েছে, সে বিষয়ে বিস্তারিত জানাতে অপারগতা প্রকাশ করেন তিনি।

সম্প্রতি এক তরুণীকে তুলে নিয়ে জোর করে বিয়ে করার অভিযোগ ওঠে পুলিশের ডিআইজি মিজানের বিরুদ্ধে। অভিযোগ ওঠার সময় তিনি ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। ভুক্তভোগী ওই তরুণীর বিরুদ্ধে রমনা থানায় একটি মিথ্যা মামলা দায়ের করে তাকে গ্রেফতারের পর কারাগারে পাঠানো হয় বলেও অভিযোগ ওঠে। অভিযোগ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ পেলে এ নিয়ে সারাদেশে তোলপাড় শুরু হয়। এর পরপরই ডিআইজি মিজানকে ডিএমপির অতিরিক্ত কমিশনার পদ থেকে প্রত্যাহার করে নেয়া হয়।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com