শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:২১ অপরাহ্ন

ক্লিক করলেই আইডি হ্যাকড, র‍্যাব কর্মকর্তা সেজে টাকা দাবি

ক্লিক করলেই আইডি হ্যাকড, র‍্যাব কর্মকর্তা সেজে টাকা দাবি

গ্রেপ্তারকৃত আশরাফুল প্রত্যয়

নিজস্ব প্রতিবেদক:

ফেসবুক আইডি হ্যাক এবং র‍্যাব কর্মকর্তা সেজে টাকা দাবির অভিযোগে আশরাফুল প্রত্যয় ওরফে লুনেটিক প্রত্যয় নামের এক হ্যাকারকে গ্রেপ্তার করেছে মিরপুর মডেল থানার পুলিশ।

আজ রবিবার দুপুরে সাভারের বাসস্টেশন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। প্রত্যয় ‘লাখ টাকার জ্যাকপট’, ‘মিলিয়ন ডলারের লটারি’ ইত্যাদি লোভনীয় লিংক বিভিন্ন মেসেঞ্জারে পাঠান। কেউ সেগুলোতে ক্লিক করলেই সেই আইডি হ্যাক হয়ে যায়।

পরে র‍্যাব কর্মকর্তা সেজে সেই আইডি উদ্ধারের নামে বিভিন্ন অঙ্কের টাকা হাতিয়ে নেন তিনি।
মিরপুর মডেল থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, ‌‌প্রত্যয় সাভার মডেল কলেজের শিক্ষার্থী। তার নাম আশরাফুল প্রত্যয় হলেও অনলাইনে তিনি পরিচিত লুনেটিক প্রত্যয় নামে। নিজেকে গেমার পরিচয় দিলেও তিনি মূলত হ্যাকার।

তিনি বিভিন্নজনের মেসেঞ্জারে ‘লাখ টাকার জ্যাকপট’, ‘মিলিয়ন ডলারের লটারি’, ‘ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে প্রতিদিন ২০০ ডলার’, ‘গেইম খেলে টাকা আয়’ ইত্যাদি লোভনীয় লিংক পাঠান। লোভে পড়ে কেউ সেগুলোতে ক্লিক করলেই সেই ফেসবুক আইডি হ্যাক হয়ে যায়। পরে র‍্যাব কর্মকর্তা সেজে সেই আইডি উদ্ধারের জন্য ফোন দেন। আইডি উদ্ধারের জন্য জিডি এবং সার্ভিস চার্জসহ অন্যান্য ফির নামে বিভিন্ন অঙ্কের টাকা হাতিয়ে নেন।
তিনি আরো বলেন, একই কায়দায় তিনি ফাইয়াজ রহমান নামের এক শিক্ষার্থীর মেসেঞ্জারেও এমন একটি লিংক পাঠান। সেই লিংকে ক্লিক করার সাথে সাথেই তার ফেসবুক আইডি হ্যাক হয়ে যায়। পরে আইডি উদ্ধারের জন্য র‍্যাব কর্মকর্তা সেজে তাকে ফোন দেন প্রত্যয়। আইডি উদ্ধারের জন্য ফাইয়াজের কাছে সাড়ে ১৩ হাজার টাকা দাবি করেন তিনি। টাকা না দিলে মামলায় জড়ানোসহ বিভিন্ন হুমকিও দেন তিনি।

পরে ফাইয়াজ অভিযোগ করলে সাভারের বাসস্টেশন এলাকা থেকে প্রত্যয়কে গ্রেপ্তার করা হয়।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com