মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৯:০৭ অপরাহ্ন

ডেঙ্গুতে ছয়জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৩৬

ডেঙ্গুতে ছয়জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৩৬

স্টাফ রিপোর্টার: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নতুন ৮৩৬ রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। একই সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ছয়জনের মৃত্যু হয়েছে।
রোববার (৯ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন ৮৩৬ ডেঙ্গুরোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন ভর্তি রোগীর ৫১৬ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে এবং ঢাকার বাইরে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ৩২০ জন ভর্তি হয়েছে।
বর্তমানে সারা দেশে সর্বমোট দুই হাজার ৭৫০ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছে। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে এক হাজার ৯৬৮ জন এবং ঢাকার বাইরে সারা দেশে ৭৮২ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছে।
২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৯ জুলাই পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট ১২ হাজার ৯৫৪ ডেঙ্গুরোগী ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় নয় হাজার ৯০ জন এবং ঢাকার বাইরে সারা দেশে তিন হাজার ৮৬৪ জন হয়েছে।
একই সময়ে সারা দেশে সর্বমোট ছাড়প্রাপ্ত ডেঙ্গুরোগী ১০ হাজার ১৩১ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী সাত হাজার ৬৬ জন এবং ঢাকার বাইরে সারা দেশে তিন হাজার ৬৫ জন।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে এবং এবছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৭৩ জনের মৃত্যু হয়েছে।
গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com