বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন

বাবা আমাকে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট হতে বলেছিলেন

বাবা আমাকে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট হতে বলেছিলেন

ইভাঙ্কা ট্রাম্প

নিউজ ডেস্কঃ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প জানিয়েছেন, বিশ্বব্যাংকের প্রধান হওয়ার জন্য তার পিতা তাকে প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু তিনি সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। সংবাদ মাধ্যম দ্য আটলান্টিককে দেওয়া এক ইন্টারভিউতে তিনি এ কথা বলেছেন।

ওই ইন্টারভিউতে ইভাঙ্কা ট্রাম্প জানিয়েছেন, তার বাবা ডোনাল্ড ট্রাম্প তাকে জিজ্ঞাসা করেছিলেন তিনি বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট হতে ইচ্ছুক কি-না। কারন ‘তিনি (ইভাঙ্কা) সংখ্যাতাত্ত্বিক বিষয়ে খুবই ভালো’।

ইভাঙ্কা জানান, তিনি বিশ্বব্যাংকের সর্বোচ্চ পদটিতে আসীন হওয়ার ওই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। সে সময় তার বাবাকে তিনি জানান, হোয়াইট হাউসের উপদেষ্টা হিসেবে তিনি যে কাজ করছেন ‘সেই কাজেই খুশি’।

মার্কিন অর্থনীতিবিদ ডেভিড ম্যালপাসকে বিশ্বব্যাংকের নতুন প্রেসিডেন্ট নির্বাচনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জড়িত ছিলেন। বিশ্ব ব্যাংকের ‘বিশাল কর্মযজ্ঞ’ সম্পাদনে ডেভিড ম্যালপাসকে একজন বিশেষজ্ঞ বলে অভিমত ব্যক্ত করেন ইভাঙ্কা।

এদিকে, গত সপ্তাহে এক ইন্টারভিউতে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানান, তিনি তার মেয়ে ইভাঙ্কাকে বেশ কয়েকটি কয়েকটি কাজে ভূমিকার রাখার বিষয়ে বিবেচনা করেছিলেন। এর মধ্যে জাতিসংঘে মার্কিন দূতের (অ্যামবাসেডর) পদটিও ছিল। কারণ তিনি বিশ্বাস করেন ইভাঙ্কা একজন ‘প্রকৃতিগতভাবেই কূটনীতিক(ডিপ্লোমেট)।

ট্রাম্প জানান, কিন্তু তিনি তাকে ওই পদে মনোনীত না করতে সিদ্ধান্ত নেন। কারণ, তারা (সমালোচকরা) এ বিষয়টিকে স্বজনপ্রীতি বলে অভিহিত করতেন।

সূত্র : দ্য স্পূটনিক

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com