সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩, ০৮:১৬ পূর্বাহ্ন

ফ্লোরিডায় স্কুলে সাবেক ছাত্রের গুলিতে নিহত ১৭

ফ্লোরিডায় স্কুলে সাবেক ছাত্রের গুলিতে নিহত ১৭

যুক্তরাষ্ট্রের একটি মাধ্যমিক স্কুলের ভেতরে এক বন্দুকধারীর গুলিতে কমপক্ষে ১৭ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। বুধবার স্থানীয় সময় বেলা পৌনে ৩টার দিকে এ ঘটনা ঘটে। নিহতদের সবাই যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের পার্কল্যান্ডের ব্রোয়ার্ড কাউন্টি এলাকার মারজরি স্টোনম্যান ডগলাস হাইস্কুলের শিক্ষার্থী। পার্কল্যান্ডে প্রায় এক ঘণ্টারও বেশি সময় গোলাগুলির পর বন্দুকধারী হিসেবে ওই স্কুলের সাবেক ছাত্র নিকোলাস ক্রুজকে আটক করেছে পুলিশ। ব্রোওয়ার্ড শেরিফ অফিসের পক্ষ থেকে একাধিক মৃত্যুর কথা জানিয়ে ১৪ জনকে হাসপাতালে পাঠানোর তথ্য জানানো হয়।

ব্রোওয়ার্ড অঞ্চলের শেরিফ স্কট ইসরায়েল ওই ঘটনায় জড়িত বন্দুকধারীকে আটকের তথ্য নিশ্চিত করে বলেন, নিকোলাস ক্রুজ নামে ওই হামলাকারী একই স্কুলের সাবেক ছাত্র। তাকে এই স্কুল থেকে বহিষ্কার করা হয়েছিল। আটক ক্রুজকে পুলিশি হেফাজতে রাখা হয়েছে। তাকে জিজ্ঞাসা করা হচ্ছে। স্কুল ছুটির ঠিক আগ মুহূর্তে গুলিবর্ষণের ঘটনা ঘটে। নিহতদের মধ্যে স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকরা রয়েছেন। এরমধ্যে স্কুল ভবনের ভেতরে ১২ জন, বাইরে ২ জন, রাস্তায় ১ জন এবং হাসপাতালে ২ জনের মৃত্যু হয়।

নিউইয়র্ক টাইমস জানায়, সর্বশেষ নিহতের সংখ্যা ১৭ জনে দাঁড়িয়েছে। এ সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। হামলাকারী ক্লাসরুমে ঢুকে এলোপাতাড়ি গুলি করতে থাকে। এতে ঘটনাস্থলেই দুই জন নিহত ও ২০ জন আহত হয়। আহতদের মধ্যে মৃতের সংখ্যা ক্রমেই বাড়ছে। এক শিক্ষার্থী বলেন, ঘটনা শুরুর সময় ত্রিকোণমিতি ক্লাসে ছিলেন তিনি। স্কুল ছুটির ২ মিনিট আগে ফায়ার এলার্ম বেজে ওঠে। এসময় শিক্ষার্থীরা এদিক ওদিক ছোটাছুটি শুরু করেন। ছয়টি গুলির শব্দ ও সব গুলির শব্দই খুব কাছে থেকে শুনতে পান বলেও বলেন তিনি।

এদিকে, হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, ভয়াবহ ফ্লোরিডার শুটিং-এর শিকার পরিবারদের জন্য আমার প্রার্থনা এবং সমবেদনা রইল। কোনো শিশু, শিক্ষক বা অন্য কেউ কখনও আমেরিকান স্কুলে অসুরক্ষিত বোধ করবেন না। এ ছাড়া, হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি লিন্ডসে ওয়াল্টার জানিয়েছেন, ঘটনা সম্পর্কে প্রেসিডেন্টকে জানানো হয়েছে। ঘটনাটি পর্যবেক্ষণ করছে হোয়াইট হাউস।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com