শুক্রবার, ১০ মে ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন

মোংলা বন্দর জেটি থেকে আমদানী নিষিদ্ধ ৪কন্টইনার বোঝাই পোস্তদানা আটক

মোংলা বন্দর জেটি থেকে আমদানী নিষিদ্ধ ৪কন্টইনার বোঝাই পোস্তদানা আটক

মোংলা প্রতিনিধি: মোংলা বন্দরে টেনিসবলের নামে আনা আমদানী নিষিদ্ধ ৪টি কন্টেইনার বোঝাই পোস্তদানা জব্দ করেছে মোংলা কাস্টম কর্তৃপক্ষ। আগে থেকেই গোপন সংবাদ পেয়ে বন্দর জেটিতে এ কন্টেইনারগুলো নামার পর পরই কাস্টমস’র সদস্যরা নজরদারীতে রাখে। পরে আমদানী কারকদে চিঠির মাধমে কাস্টমস পরিক্ষা-নিরিক্ষা শেষে কন্টেইনার বোঝাই পন্য খালাসের জন্য জানায় আমদানী কারকেদের। কিন্ত চিঠি পাওয়ার পরেও আমদানীকারক প্রতিষ্ঠান এতে কোন কর্নপাত  না করায় তাদের সন্দেহ বেড়ে যায়। বৃহস্পতিবার সকাল ১১টার পরে বন্দর কর্তৃপক্ষ, কাষ্টমস, সি এ্যান্ড এফ এজেন্ট, চেম্বার অফ কামার্সসহ সংশ্লিস্ট সকলের উপস্থিতিতে বন্দর জেটিতে এ কন্টেইনার খুলে এ পোস্তদানাগুলো পাওয়া যায়। এসময়
মোংলা বন্দরে আমদানি নিষিদ্ধ চার কন্টিনার পোস্তদানা আটক করে কাস্টমস।
মোংলা কাস্টমস এর সহকারী কমিশনার আব্দুল হামিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত পাঁচ দিন আগে কন্টিনার চারটি বন্দরে পৌছালে তারা নজরদারীতে রাখে এবং আটক দেখিয়ে সীলগালা করে দেয়। পরবর্তীতে এই কন্টিনারে আনা পন্যের আমদানীকারক প্রতিষ্ঠান সোয়ারী ঘাট ঢাকার মেসার্স তাজ ট্রডার্স ও চকবাজারের চম্পাতলি লেনের ০৬/১০ এর মেসার্স আয়শা ট্রেডার্সকে বৃহস্পতিবার উপস্থিত থাকার জন্য চিঠি দেওয়া হয় বন্দরের কাস্টমস’র পক্ষ থেকে। পাশাপাশি বন্দর কর্তৃপক্ষ ও প্রশাসনকে বিষয়টি জানানো হয়। তবে বার বার চিঠি দেয়া সত্বেও আমদানিকারকদের পক্ষ থেকে কেউ উপস্থিত হয়নি। বেলা ১১টার দিকে কন্টিনার ৪টি খুললে দেখা যায় এতে আমদানি নিষিদ্ধ পোস্তদানা রয়েছে। আমদানিকারকরা তাদের কাগজপত্রে টেনিসবলের চালান থাকলেও এখানে অবৈধবাবে পোস্তদানা আমদানী করেছেন তারা। যারা অবৈধভাবে টেনিসবলের পরিবর্তে পোস্তদানা  আমাদনী কারকদের বিরুদ্ধে  আইনি ব্যাবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে।


এসময় মোংলা বন্দর কর্তৃপক্ষ, কাস্টমস এর জয়েন্ট কাস্টম কমিশনার সামছুল আরিফিন, মোংলা বন্দরের চীপ সিকিউরিটি অফিসার বি এম নুর মোহাম্মাদ বিএন, বাগেরহাট চেম্বার অব কমার্স এর সভাপতি লিয়াকত হোসেন লিটন, শিপিং এজেন্ট ও বন্দর সংশ্লিস্ট প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। প্রতি কন্টেইনারে ১৮মেঃ টন করে চারটি কন্টিনারে মোট ৭২ মেঃ টন পোস্তদানা রয়েছ। যার আনুমানিক মুল্য ১৮ কোটি টাকা বলে জানায় কাস্টমসের এ কর্মকর্তারা।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com