শুক্রবার, ১০ মে ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন

মিরপুর প্রেসক্লাবের উদ্যোগে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

মিরপুর প্রেসক্লাবের উদ্যোগে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক: মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মিরপুর প্রেস ক্লাবের উদ্যোগে ১৬ আগস্ট, রোববার দিনব্যাপী আলোচনা সভা, দোয়া মাহফিল ও  দুস্তদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে মিরপুর প্রেসক্লাবের সভাপতি ম. চঞ্চল মাহমুদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা ১৬ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরপুর প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবু জাফর সূর্য, মিরপুর প্রেসক্লাবের উপদেষ্টা ও দৈনিক একুশে সংবাদের প্রধান সম্পাদক আব্দুল বাসেত। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন দ্যা এক্সাম্পল পত্রিকার সম্পাদক ও মিরপুর প্রেস ক্লাবের সিনিয়র-সহ সভাপতি মিজানুর রহমান মোল্লা। আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন মিরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জহিরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে ঢাকা ১৬ আসনের সংসদ সদস্য আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাঙালির স্বাধীনতা সংগ্রামের মহানায়ক নন, তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, যার জন্ম না হলে স্বাধীন বাংলাদেশ হতো না। তিনি কোনো বিশেষ দল বা গোষ্ঠীর নেতা নন, তিনি বাঙালি জাতির জনক, বাঙালির হাজার বছরের আরাধ্য পুরুষ। কোনো দল বা গোষ্ঠী যদি বঙ্গবন্ধুকে ব্র্যাকেটবন্দি করে রাখতে চায়, তাহলে তা হবে জাতির জন্য দুঃখজনক।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দারিদ্র্যমুক্ত একটি সোনার বাংলা গড়ার। তার কন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা সে লক্ষ্যে ধীরে ধীরে দেশকে এগিয়ে নিচ্ছেন। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের বুকে বাংলাদেশকে একটি উদার গণতান্ত্রিক অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে তুলে পরিচিত করতে সক্ষম হয়েছেন। ১৫ই আগস্ট এর সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, মিরপুর প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি আমিনুল ইসলাম রিপন, সহ সভাপতি আমিরুল ইসলাম আমির, সহ সভাপতি মাসুদ জিয়া, সহ-সভাপতি তুহিন ভূঁইয়া, সহ-সভাপতি আফজাল হোসেন জাকির, সহ-সভাপতি নজরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক এনামুল হক ইমন, সহ-সাধারণ সম্পাদক মোঃ সাজেদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু তাহের মোঃ শামসুজ্জামান, সহ-সাংগঠনিক সম্পাদক এস এম আর শহীদ, অর্থ সম্পাদক ভূঁইয়া কামরুল হাসান শোহাগ, ধর্ম বিষয়ক সম্পাদক ও দৈনিক বাংলাদেশ সংবাদের সম্পাদক ও প্রকাশক মোঃ বাহাউদ্দিন তালুকদার, দপ্তর সম্পাদক মোহাম্মদ আসিফ, প্রচার সম্পাদক আক্তার হোসেন, সমাজকল্যাণ সম্পাদক নজরুল ইসলাম সহ অন্যান্য সদস্য বৃন্দ।

 

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com