মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মোবাইল জীবাণুমুক্ত করতে বিশেষ অ্যালকোহল প্যাড

মোবাইল জীবাণুমুক্ত করতে বিশেষ অ্যালকোহল প্যাড

ভিশন বাংলা ডেস্কঃ করোনা পরিস্থিতি ক্রমশ জটিল থেকে জটিলতর হচ্ছে। এর মধ্যেই লকডাউন পর্ব শেষ করে শুরু হয়েছে আনলক। জনজীবন স্বাভাবিক করার প্রক্রিয়া শুরু হয়েছে সর্বত্র। শুরু হয়েছে অফিস, কাজকর্মও। এই অবস্থায় প্রত্যেকদিনই মানুষকে বাইরে যেতে হয়েছে। আর সঙ্গে রাখতেই হচ্ছে সব সময়ের সঙ্গী মোবাইল।

বাইরে থেকে বাড়িতে এসে নিজেকে পরিচ্ছন্ন করার পাশাপাশি মোবাইলটিকে জীবাণমুক্ত করা দরকার। কারণ বাথরুম থেকে খাবার টেবিল থেকে বিছানা সর্বত্রই মোবাইলের অবাধ যাতায়াত। অনেকেই মুশকিলে পড়েন বাইরে থেকে এসে। মোবাইল কীভাবে স্যানিটাইজ করে জীবাণুমুক্ত রাখবেন বুঝে উঠতে পারেন না।

কেউ হ্যান্ড স্যানিটাইজার দিয়ে, কেউ বা টিস্যু পেপার দিয়ে মোবাইল স্যানিটাইজ করেন। কিন্তু সত্যিই মোবাইলটি জীবাণুমুক্ত হল তো? প্রশ্ন থেকেই যায়। অনেকে তো আবার হ্যান্ড স্যানিটাইজার দিয়ে মোবাইল স্যানিটাইজ করতে গিয়ে মোবাইলটাই নষ্ট করে ফেলেছেন।

সবার চিন্তা মুক্ত করতে বাজারে এল বিশেষ রকমের অ্যালকোহল প্যাড। গবেষণায় দেখা গেছে অ্যালকোহল বা ইথাইল অ্যালকোহল করোনা ভাইরাসকে ধ্বংস করতে সক্ষম। এজন্য জীবাণুমুক্ত করতে অ্যালকোহল প্যাড ব্যবহার নিরাপদ।

তবে লক্ষ্য রাখতে হবে, অ্যালকোহল যেহেতু দাহ্য পদার্থ তাই এগুলোকে আগুন থেকে দূরে রাখতে হবে। কারও ক্ষেত্রে ত্বকে জ্বালা বা অ্যালার্জির সমস্যা ধরাতে পারে অ্যালকোহল প্যাড, তাই সাবধান থাকতে হবে। ভাবছেন কোথায় পাবেন? মেডিক্যাল স্টোরেই খোঁজ নিন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com