শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ৪২ লাখ ২৩ হাজার ছাড়াল

বিশ্বে করোনায় মৃত্যু ৪২ লাখ ২৩ হাজার ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক:  সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৯ কোটি ৮০ লাখ ৩৪ হাজার ৭৫৩ জন এবং মারা গেছে ৪২ লাখ ২৪ হাজার ৪২১ জন। বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৭ কোটি ৮৯ লাখ ৩০ হাজার ৫৫১ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৪৮ লাখ ৭৯ হাজার ৭৮১ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৮৭ হাজার ৬৬২ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৫৬ লাখ ৮৮ হাজার ৫০৬ জন এবং মারা গেছে ছয় লাখ ২৯ হাজার ৬৪ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, ফ্রান্স, ব্রিটেন, তুরস্ক, আর্জেন্টিনা, কলম্বিয়া ও স্পেন।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ১৬ লাখ ১৩ হাজার ৯৯৩ জন এবং মারা গেছে চার লাখ ২৩ হাজার ৮৪২ জন।

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৯৮ লাখ ৮০ হাজার ২৭৩ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৫৫ হাজার ৫১২ জন।
সূত্র : ওয়ার্ল্ডোমিটার।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com