সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১১:৩৮ পূর্বাহ্ন

সিরিয়ায় বাড়ছে লাশের মিছিল! ১০ দিনে মৃত ৬০০!

সিরিয়ায় বাড়ছে লাশের মিছিল! ১০ দিনে মৃত ৬০০!

সিরিয়ায় গত ১০ দিনে বাশার আল আসাদের সরকারি বাহিনীর হামলায় অন্তত ৬০০-র বেশি মানুষের মৃত্যু হয়েছে। জাতিসংঘে নিরাপত্তা পরিষদে যুদ্ধবিরতির সিদ্ধান্ত হওয়ার পরও আসাদের হামলা থামেনি বিদ্রোহী বাহিনীর বিরুদ্ধে। যার ফলস্বরূপ এখন বোমা হামলা থেমে গেলেও লাশের মিছিল বেড়েই চলেছে।

সিরিয়ায় মার্কিন সমর্থিত বিদ্রোহীদর আটকাতে রাশিয়ার সঙ্গে হাত মিলিয়েছে বাশার আল আসাদের সরকার। পূর্ব সিরিয়ার ঘৌতায় রাশিয়ার পরামর্শ না মেনে এলাকার বাসিন্দারা সরে না যাওয়ায় সেখানে বোমা ফেলা হয়েছে। বুধবারও দামাস্কাসের কাছে পূর্ব ঘৌতা এলাকায় সংঘর্ষবিরতি লঙ্ঘন করে বিদ্রোহীদের উপর বোমাবর্ষণ করেছে যৌথবাহিনী।

জাতিসংঘের প্রস্তাব ছিল আগামী একমাস যুদ্ধবিরতি চলবে। তা সত্ত্বেও রাশিয়া জানিয়ে দেয় বিদ্রোহীরা চুক্তি মানতে রাজি না হলে হামলা চলবে।

আসাদ ও রাশিয়ার প্রস্তাব ছিল এলাকার বাসিন্দারা সরে পড়ুন। তাতে তাঁরা কর্ণপাত করেননি। চেকপয়েন্ট বানানো হয়েছিল। তাতে কেউ আসেননি। সিরিয়ার সংবাদমাধ্যমও এই হামলার বিরোধিতায় শামিল হয়েছে।

যদিও যৌথ বাহিনীর দাবি, বিদ্রোহীরা হামলা চালাচ্ছে। বাসিন্দাদের এলাকা ছাড়তে বাধা দেওয়া হচ্ছে। সিরিয়ায় এতজন মানুষের মৃত্যুর মধ্যে বেশিরভাগই শিশু। যা আরও বেশি মর্মান্তিক। একেরপর এক ধ্বংসাবশেষ থেকে লাশের সারি বেরোচ্ছে। এই যুদ্ধ ও হাহাকার কবে থামবে সেটাই এখন সেটাই দেখার।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com