বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:২৭ অপরাহ্ন

করোনায় সাড়ে ৬ মাসে সর্বনিম্ন মৃত্যু

করোনায় সাড়ে ৬ মাসে সর্বনিম্ন মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ১২ জনের মৃত্যু হয়েছে, যা গত সাড়ে ছয় মাসে সর্বনিম্ন। এর আগে গত ১৭ মার্চ ১১ জনের মৃত্যু হয়েছিল। নতুন ১২ জনের মৃত্যু নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৬৪৭ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬৬৩ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬০ হাজার ৮১৮ জনে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বুধবার এ ভাইরাসে ২১ জনের মৃত্যু হয়েছিল। এদিন করোনা শনাক্ত হয়েছিল ৭০৩ জনের। স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এক দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৬৬৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ২১ হাজার ৭৭৭ জন।  গত ২৪ ঘণ্টায় ২২ হাজার ৭৮২ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২২ হাজার ৩২১টি নমুনা। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ২ দশমিক ৯৭ শতাংশ। এ পর্যন্ত মোট ৯৮ লাখ ৯১ হাজার ৬১৪টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক ৭৮ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৫০ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৭৭ শতাংশ।  ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৬ ও নারী ৬ জন। এ সময় ঢাকায় ৪, চট্টগ্রামে ৫, রাজশাহীতে ১ ও খুলনায় ২ জন মারা গেছেন। বাকি বিভাগগুলোতে কেউ মারা যায়নি।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com