বুধবার, ১৮ মে ২০২২, ১১:৪২ পূর্বাহ্ন

শাবিপ্রবিতে দুই দিনব্যাপী আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব

শাবিপ্রবিতে দুই দিনব্যাপী আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব

ক্যাম্পাস প্রতিনিধি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্রের উৎসবের সিলেট বিভাগীয় পর্ব শুরু হয়েছে। বুধবার (২৩ মার্চ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে দুই দিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করা হয়।

উদ্বোধনকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘চোখ ফিল্ম সোসাইটি’র প্রধান উপদেষ্টা অধ্যাপক ড.হিমাদ্রী শেখর রায়।

চলচ্চিত্র উৎসবের প্রথমদিন অর্থাৎ আজ বেলা ১১টায় প্রদর্শিত হয় ‘আমার বন্ধু রাশেদ’। এরপর প্রদর্শনীতে থাকছে দুপুর ২টায় ভারতের ‘মাই ফাদার সুপার হিরো’, বিকেল ৪টায় রাশিয়ার ‘সুমো কিভ ওরফে লিটল ওয়ারিয়র’ ও সন্ধ্যা ৬টায় ভারতের ‘হীরক রাজার দেশে’।

উৎসবের দ্বিতীয় দিন ২৪ মার্চ সকাল ১১টায় চীনের ‘কুংফু গার্ল’। এরপর দুপুর ২টা থেকে বিভিন্ন দেশের নয়টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হবে। পরে বিকেলে সুইজারল্যান্ডের ‘প্রতিবেশী’ এবং সন্ধ্যায় বাংলাদেশের ‘কাঁঠাল’ চলচ্চিত্র প্রদর্শিত হবে।

উৎসবটির আয়োজনে রয়েছে চিলড্রেন’স ফিল্ম সোসাইটি বাংলাদেশ এবং সরকারের ইলেক্ট্রনিক স্বাক্ষর সার্টিফিকেট প্রদানকারী নিয়ন্ত্রকের কার্যালয়।এছাড়া স্থানীয় সংগঠক হিসেবে আয়োজনে সহায়তা করছে শাবিপ্রবির চলচ্চিত্র বিষয়ক সংগঠন ‘চোখ ফিল্ম সোসাইটি’।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- শাবিপ্রবির পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জায়েদা শারমীন, ইংরেজি বিভাগের অধ্যাপক শরীফা ইয়াসমীন, তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আইন কর্মকর্তা খালেদ হোসেন চৌধুরী, আইসিটি বিভাগের সিসিএ কার্যালয়ের সহকারী নিয়ন্ত্রক শাহিদা আক্তার, সিলেট জেলা প্রশাসকের সহকারী কমিশনার যারীন তাসনিম আমিন প্রমুখ।

এ শিশুতোষ চলচ্চিত্র উৎসবে সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানকে আমন্ত্রণ জানানো হয়েছে। এছাড়াও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী শিক্ষার্থীদের চলচ্চিত্র উৎসবে আসা-যাওয়ার জন্য একটি বাস প্রদান করেছেন।

উৎসবের সব প্রদর্শনীতে শিশু-কিশোরসহ অভিভাবক এবং সবার জন্য বিনামূল্যে প্রবেশাধিকার থাকছে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com