শুক্রবার, ২১ Jun ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বেনজীর দোষী সাব্যস্ত হলে দেশে ফিরতেই হবে: কাদের কথা, কবিতা,সংগীত ও নৃত্যে রবীন্দ্র -নজরুল জয়ন্তী ১৪৩১ উদযাপন ডেঙ্গু : মে মাসে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ৬৪৪ প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হতে পারে আওয়ামী লীগের ত্যাগী নেতা ফখরুল ইসলাম প্রিন্স নওগাঁর মান্দায় নিয়ম-বহির্ভূত রেজুলেশন ছাড়াই উপজেলার একটি প্রাথমিক স্কুলের টিন বিক্রির অভিযোগ আর্তনাদ করা সেই পরিবারের পাসে IGNITE THE NATION ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ক্ষতিগ্রস্ত শরণখোলা ও সুন্দরবন নওগাঁর শৈলগাছী ইউনিয়ন পরিষদের ২০২০০৪-২০২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা নরসিংদী মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা কালাইয়ে সহিদুল হত্যা মামলায় দশজনের যাবজ্জীবন
বাম জোটের অর্ধদিবস হরতাল চলছে

বাম জোটের অর্ধদিবস হরতাল চলছে

নিজস্ব প্রতিবেদক: দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে পূর্বঘোষিত বাম গণতান্ত্রিক জোটের অর্ধদিবস দিবস হরতাল চলছে। আজ সোমবার সকাল থেকে রাজধানীর বিভিন্ন মোড়ে অবস্থান কর্মসূচি, বিক্ষোভ মিছিলের মাধ্যমে এ হরতাল পালন করছে বাম জোটগুলো।

জানা গেছে, সকাল ৬টায় বাংলাদেশ কমিউনিস্ট অফিসের সামনে থেকে সিপিবির সভাপতি মো. শাহ আলমের নেতৃত্বে একটি মিছিল বের হয়। মিছিলটি গুলিস্তান মোড়ে পল্টন অবস্থান নেয়।

এ দিকে বাম জোটের ডাকা হরতালকে কেন্দ্র করে পুলিশসহ সাদা পোশাকের আইনশৃঙ্খলা বাহিনী সদস্যদের পল্টন মোড়ে অবস্থান গ্রহণ করতে দেখা গেছে।

পল্টন মোড়ে বিক্ষোভরত সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, আমরা শান্তিপূর্ণভাবে হরতাল পালন করছি। মানুষ সড়কে নেমে এসেছে। এ হরতালে কোনো ধরনের উস্কানি দেবেন না।

বাম জোটের নেতারা বলছেন, যারা হরতালে গাড়ি চালাবেন তারা জাতির শত্রু। এরা সরকারের দালাল। এদের দ্রুত চিহ্নিত করা হবে।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি গণমাধ্যমকে বলেন, হরতালের সমর্থনে রাজধানীর মিরপুর এলাকায় বাম জোটের নেতাকর্মীরা মিছিল বের করলে সেখান থেকে নয়জনকে পুলিশ গ্রেফতার করেছে। এছাড়া আমাদের কাছে সারা দেশে মিছিলে বাধা দেওয়া ও হামলার খবর আসছে।

এ দিকে বাম গণতান্ত্রিক জোটের ডাকা হরতালের কারণে যান চলাচল বন্ধ থাকায় হেঁটে এবং রিকশায় চেপে অনেককেই গন্তব্য স্থলে রওনা দিতে দেখা গিয়েছে।

অপর দিকে রাজধানীর পল্টন-মতিঝিল, কাকরাইল ও এর আশপাশের কয়েকটি সড়কে তেমন গাড়ি না দেখা গেলেও অন্যান্য এলাকায় যান চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানা যায়।

উল্লেখ্য, নিত্যপণ্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে রাজধানীর পুরানা পল্টন এলাকায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কার্যালয় মুক্তিভবনের হলরুমে গত ১১ মার্চ আয়োজিত সংবাদ সম্মেলনে এই হরতাল কর্মসূচির ঘোষণা করেছিল দলটি।

 

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com