বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৩২ অপরাহ্ন

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। দেশটির গুজরানওয়ালার সন্ত্রাসবাদবিরোধী একটি আদালত এ পরোয়ানা জারি করেন। গতকাল শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) আদালত রানা সানাউল্লাহর বিরুদ্ধে এ নির্দেশ দেন।

 

দেশটির গণমাধ্যম জিও নিউজের এক খবরে বলা হয়েছে, বিচারপতি রানা জাহিদ জামিনযোগ্য এ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

 

২০২২ সালের ৫ আগস্ট পাকিস্তান মুসলিম লিগ-কিউ (পিএমএল-কিউ) নেতা শাহকাজ আসলাম মন্ত্রী রানা সানাউল্লাহর বিরুদ্ধে শিল্প থানায় একটি মামলা করেন। মামলায় অভিযোগ করা হয়, তৎকালীন পাঞ্জাবের মুখ্য সচিব ও তাঁর পরিবারের সদস্যদের হুমকি দিয়েছেন মন্ত্রী। জনসভায় দেওয়া একাধিক বক্তব্যে দেশটির বিচার বিভাগ এবং সরকারি কর্মকর্তাদের রানা সানাউল্লাহ হুমকি দিয়েছেন বলেও অভিযোগ করা হয়।

 

সেই মামলার পর শুক্রবার গুজরানওয়ালা আদালত মামলাটি গ্রহণ করেছেন। গুজরানওয়ালার সন্ত্রাসবাদবিরোধী আদালত গতকাল পুলিশের দেওয়া প্রতিবেদন খারিজ করে দেন। আগামী ৭ মার্চ রানা সানাউল্লাহকে আদালতে হাজির করার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

 

শুনানির শুরুতে মন্ত্রীর নাম বাদ দিয়ে মামলার চূড়ান্ত প্রতিবেদন আদালতে পেশ করে পুলিশ। তবে বিচারক সেই প্রতিবেদন প্রত্যাখ্যান করেছেন এবং গুজরানওয়ালার এসপি (তদন্ত), পুলিশের ডেপুটি সুপারিনটেনডেন্ট এবং তদন্তকারী কর্মকর্তাকে নোটিশ দিয়েছেন।

 

পাশাপাশি আদালত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আগামী ৭ মার্চের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রীকে গ্রেপ্তার করে আদালতে হাজির করারও নির্দেশ দিয়েছেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com