রবিবার, ২৩ Jun ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বেনজীর দোষী সাব্যস্ত হলে দেশে ফিরতেই হবে: কাদের কথা, কবিতা,সংগীত ও নৃত্যে রবীন্দ্র -নজরুল জয়ন্তী ১৪৩১ উদযাপন ডেঙ্গু : মে মাসে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ৬৪৪ প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হতে পারে আওয়ামী লীগের ত্যাগী নেতা ফখরুল ইসলাম প্রিন্স নওগাঁর মান্দায় নিয়ম-বহির্ভূত রেজুলেশন ছাড়াই উপজেলার একটি প্রাথমিক স্কুলের টিন বিক্রির অভিযোগ আর্তনাদ করা সেই পরিবারের পাসে IGNITE THE NATION ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ক্ষতিগ্রস্ত শরণখোলা ও সুন্দরবন নওগাঁর শৈলগাছী ইউনিয়ন পরিষদের ২০২০০৪-২০২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা নরসিংদী মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা কালাইয়ে সহিদুল হত্যা মামলায় দশজনের যাবজ্জীবন
সাঈদীর চিকিৎসা নিয়ে যা বলল বিএসএমএমইউ কর্তৃপক্ষ

সাঈদীর চিকিৎসা নিয়ে যা বলল বিএসএমএমইউ কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিবেদক:

আন্তর্জাতিক প্রাকটিস অনুসরণ করে একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীকে চিকিৎসা দেওয়া হয়েছে। এছাড়া তার চিকিৎসা ও সম্ভাব্য পরবর্তী পরিণতির বিষয়ে তার পুত্র মাসুদ সাঈদী অবগত ছিলেন বলে জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ।

 

বুধবার (১৬ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহাম্মদ হাফিজুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৩ আগস্ট রাত সাড়ে ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ইমারজেন্সি বিভাগে কাশিমপুর কারা কর্তৃপক্ষ দেলাওয়ার হোসাইন সাঈদীকে (বয়স ৮৪ বছর) হাসপাতালে ভর্তি করায়। তার ভর্তি শুরু থেকে পরবর্তী সকল চিকিৎসা বিধি সম্মতভাবে আন্তর্জাতিক প্রাকটিস অনুসরণ করে সম্পন্ন করা হয়। তার চিকিৎসায় হাসপাতালের সংশ্লিষ্ট সকল চিকিৎসা দানকারী বিশেষজ্ঞ অধ্যাপকরা সঠিকভাবে তাদের পেশাগত দায়িত্ব পালন করেন।

 

তবে পরদিন ১৪ আগস্ট বিকেল ৬টা ৪৫ মিনিটে তার হঠাৎ কার্ডিয়াক এরেস্ট হয়। তার এডভান্স কার্ডিয়াক লাইফ সাপোর্ট প্রটোকল অনুযায়ী চিকিৎসা চলতে থাকে কিন্তু দুর্ভাগ্যবশত ওইদিন রাত ৮টা ৪৫ মিনিটে তিনি মৃত্যুবরণ করেন।

 

তার রোগের গতিপ্রকৃতি, চিকিৎসা ও সম্ভাব্য পরবর্তী পরিণতি সম্পর্কে তার সন্তান মাসুদ সাঈদী জানতেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

 

এর আগে আজ বিকেল ৩টায় দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুকে কেন্দ্র করে সংবাদ সম্মেলন ডেকে তা স্থগিত করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। যদিও এর সুনির্দিষ্ট কোনো কারণ জানায়নি হাসপাতাল কর্তৃপক্ষ।

 

গতকাল মঙ্গলবার (১৫ আগস্ট) বিকেলে জনসংযোগ বিভাগের অপর এক বার্তায় সংবাদ সম্মেলনের ঘোষণা দেওয়া হয়েছিল। তবে বুধবার সকালের বিবৃতিতে জানানো হয়েছে, অনিবার্য কারণবশত দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর চিকিৎসা সংক্রান্ত পূর্বনির্ধারিত সংবাদ সম্মেলন স্থগিত করে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com