বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নওগাঁর মান্দায় নিয়ম-বহির্ভূত রেজুলেশন ছাড়াই উপজেলার একটি প্রাথমিক স্কুলের টিন বিক্রির অভিযোগ আর্তনাদ করা সেই পরিবারের পাসে IGNITE THE NATION ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ক্ষতিগ্রস্ত শরণখোলা ও সুন্দরবন নওগাঁর শৈলগাছী ইউনিয়ন পরিষদের ২০২০০৪-২০২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা নরসিংদী মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা কালাইয়ে সহিদুল হত্যা মামলায় দশজনের যাবজ্জীবন আশুলিয়ায় ভুয়া ডিবি পুলিশ পরিচয় দানকারীকে আটক করেছে আশুলিয়া থানা পুলিশ আকাশে মেঘ জমলেই থাকছে না বিদ্যুৎ, অতিষ্ঠ গ্রাহকরা কোটচাঁদপরে বৃদ্ধের আয়ের উৎস মুদি দোকান পুড়ে ছাই সেপটিক ট্যাংক থেকে এমপি আনারের মরদেহের ‘খণ্ডিত অংশ’ উদ্ধার
১৫৯ আরোহী নিয়ে শস্যখেতে জরুরি অবতরণ করল উড়োজাহাজ

১৫৯ আরোহী নিয়ে শস্যখেতে জরুরি অবতরণ করল উড়োজাহাজ

আন্তর্জাতিক ডেস্ক: ১৫৯ জন আরোহী নিয়ে রাশিয়ায় একটি মাঠে জরুরি অবতরণ করেছে একটি উড়োজাহাজ। রাশিয়ার ইউরাল এয়ারলাইন্সের উড়োজাহাজটি দেশটির সোচি শহর থেকে ওমস্কে যাচ্ছিল এবং মাঝআকাশে যান্ত্রিক ত্রুটির মুখে পড়ার পর পশ্চিম সাইবেরিয়ার নোভোসিবিরস্ক অঞ্চলে এটি জরুরি অবতরণ করে।
বেশ কয়েকটি বার্তা সংস্থার বরাত দিয়ে আজ মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে রয়টার্স।
রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার ইউরাল এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ ১৫৯ জন আরোহী নিয়ে সোচি থেকে ওমস্কের দিকে যাওয়ার সময় পশ্চিম সাইবেরিয়ার নোভোসিবিরস্ক অঞ্চলে জরুরি অবতরণ করেছে বলে রাশিয়ান সংস্থাগুলো মঙ্গলবার জানিয়েছে।
অবশ্য এ ঘটনায় তাৎক্ষণিকভাবে কারও আহত হওয়ার কোনো খবর বা জরুরি অবতরণের কারণও জানা যায়নি।
রাশিয়ার বার্তাসংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছে, উড়োজাহাজটিতে ১৫৯ জন আরোহী ছিলেন। এর আগে আরেক বার্তা সংস্থা তাস জানায়, জরুরি অবতরণ করা উড়োজাহাজটিতে আরোহীর সংখ্যা ১৫৬ জন।
পৃথক প্রতিবেদনে রুশ সংবাদমাধ্যম আরটি জানিয়েছে, সোচি থেকে ওমস্ক যাওয়ার পথে এয়ারবাস এ৩২০ মডেলের একটি উড়োজাহাজ মঙ্গলবার সকালে মাঝআকাশে থাকা অবস্থায় জরুরি অবস্থা ঘোষণা করে এবং নোভোসিবিরস্কের একটি এয়ারফিল্ডে অবতরণের নির্দেশ দেওয়া হয়। কিন্তু উড়োজাহাজটি সেখানেও পৌঁছাতে ব্যর্থ হয় বলে জরুরি পরিষেবাগুলো রাশিয়ান মিডিয়াকে জানিয়েছে।
পরে উড়োজাহাজটিকে নোভোসিবিরস্ক আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৮০ কিলোমিটার দূরে একটি মাঠে জরুরি অবতরণ করতে বাধ্য করা হয়। প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, হাইড্রলিক্সের ত্রুটির কারণে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

আরটি বলছে, ইউরাল এয়ারলাইন্সের এই ফ্লাইটে ২৩ শিশুসহ ১৭০ জন লোক ছিল। প্রাথমিক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, জরুর অবতরণের ঘটনায় যাত্রী বা ক্রুদের কেউই গুরুতর আহত হননি। কর্তৃপক্ষ বলেছে, উড়োজাহাজটি অবতরণ করার পরে সেখানে কোনো ফাটল বা ভাঙন দেখা দেয়নি এবং আগুনও ধরে যায়নি।
মাঠে অবতরণের পর জরুরি স্লাইড ব্যবহার করে সবাই নিরাপদে উড়োজাহাজটি থেকে বাইরে বেরিয়ে আসেন।
রুশ এই সংবাদমাধ্যমটি বলছে, একাধিক টেলিগ্রাম চ্যানেল ঘটনাস্থল থেকে ওই উড়োজাহাজের ছবি শেয়ার করেছে। এসব ছবিতে অবতরণের পর ঘটনাস্থলে প্রথম উপস্থিত হওয়া কয়েকজন ব্যক্তিকে বেষ্টিত অবস্থায় একটি শস্যক্ষেত্রে জরুরি নির্গমণের স্লাইডসহ উড়োজাহাজটিকে দেখা যাচ্ছে।
অন্যান্য ছবিতে যাত্রীদের একটি দলকেও কিছুটা দূরে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com