শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজশাহী জেলা পিস অ্যাম্বাসেডর নেটওয়ার্কের উদ্যোগে সমসাময়িক রাজনৈতিক অবস্থা নিরসনে করণীয় শীর্ষক’ অনলাইন সভা অনুষ্ঠিত

রাজশাহী জেলা পিস অ্যাম্বাসেডর নেটওয়ার্কের উদ্যোগে সমসাময়িক রাজনৈতিক অবস্থা নিরসনে করণীয় শীর্ষক’ অনলাইন সভা অনুষ্ঠিত

নিজেস্ব প্রতিবেদন: দি হাঙ্গার প্রজেক্টের সহায়তায় রাজনৈতিক অবস্থা বিশ্লেষণ ও করণীয় নির্ধারণে ৮ নভেম্বর বৃহষ্পতিবার জেলা পিএডিএনের ক্রাইসিস রেসপন্স কমিটির একটি অনলাইন সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ক্রাইসিস রেসপন্স কমিটির আহবায়ক বংলাদেশ ওয়ার্কার্স পার্টির রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক আশরাফুল হক তোতা। সভায় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী জেলা শাখার সাংগঠনিক সম্পাদক এডভোকেট মোঃ আব্দুস সামাদ, রাজশাহী জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও পিএডিএন রাজশাহী জেলার ক্রাইসিস রেসপন্স কমিটির সদস্যসচিব অধ্যাপক প্রদ্যুৎ কুমার সরকার, ভবানিগঞ্জ পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আব্দুল জলিল, জেলা কৃষক দলের সাংগঠনিক সম্পাদক মেজবাউল হক দুলু, দূর্গাপুর উপজেলা কৃষক দলের সভাপতি মোহাইমেনুল হক রেন্টু, গোদাগাড়ি উপজেলা বিএনপির সাবেক আহবায়ক আব্দুল মালেক, পুঠিয়া জাতীয় পার্টির সভাপতি এনামুল হক, তানোর পিস ফ্যাসিলিটেটর গ্রুপের আহবায়ক মাহমুদুল হক মাসুদ সহ সুশীল সমাজের প্রতিনিধিগণ।

রাজশাহী জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা বলেন, রাজশাহী জেলা পিএডিন এবং উপজেলা পিএফজি সমূহ প্রায় ৮ বছর ধরে একটি শান্তিপূর্ণ সহবস্থান নিশ্চিতে এবং অহিংস রাজনৈতিক পরিবেশ তৈরিতে রাজশাহী জেলায় কাজ করে যাচ্ছে। বর্তমান রাজনৈতিক অবস্থার সুবিধা নিতে বিভিন্ন উপজেলায় পূর্ব শত্রতার জের ধরে অনেক নিরিহ জনগণ ও বিরোধী দলীয় নেতৃবৃন্দর নামে অভিযোগ ও তথ্য দিয়ে গ্রেফতার করানোর চেষ্টা করা হচ্ছে কিনা সেব্যাপারে প্রশাসনকে সুদৃষ্টি রাখার আহবান জানান। যারা কোনোরকম সাংঘর্ষিক কাজে জড়িত নয় এমন কর্মীদের হয়রানি না করার জন্য প্রশাসনের প্রতি তিনি অনুরোধ করেন। অপরদিকে আওয়ামীলীগ ও জাতীয় পার্টিও নেতৃবন্দদের প্রতি অহিংস ও সংঘাতমূক্ত আদর্শে বিশ্বাসী পিএডিএন সদস্যবৃন্দদের সহযোগীতা করার আহবান জানান। জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বলেন, আমাদের পুঠিয়া ও দূর্গাপুরে এখন পর্যন্ত কোনো নিরপরাধ ব্যক্তিকে আটক করা হয়নি। যাদের নাসকতা চালানোর সময় পুলিশের কাছে যারা আটক হয়েছে শুধুমাত্র তাদের গ্রেফতার করা হয়েছে। এক্ষেত্রে বিএনপির নেতা-কর্মীদের আতঙ্কিত হওয়ার কিছু নাই, অবশ্যই পিএডিএনের সহিংসতামুক্ত আদর্শের সাথে একাত্বতা ঘোষণা করে বিএনপির নেতা-কর্মীদের সহিংসতা না করার আহবান রাখেন তিনি।
রাজশাহী জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রদ্যুৎ কুমার সরকার সকলের অংশগ্রহণমূলক শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের রুপরেখা নির্নয়ে সমগ্র বাংলাদেশের বহুদলীয় প্লাটফর্ম ২৫টি পিএফজি’র কর্মশালা হতে প্রাপ্ত বিভিন্ন দলের ৫৭০ জন সদস্যের সমন্বিত যৌক্তিক সুপারিশমালা নির্বাচন সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থাসমূহের নিকট প্রেরণ এবং সংঘর্ষমূক্ত রাজনৈতিক সহবস্থান নিশ্চিতে কাজ করার আহবান জানান। জেলা কৃষকদলের সাংগঠনিক সম্পাদক মেজবাউল হক দুলু বলেন বাগমারা উপজেলায় বিএনপি নেতা-কর্মীদের অধিকমাত্রায় আটক ও হয়রানি করা হচ্ছে, আমরা পিএডিএনের শান্তির কার্যক্রম চালিয়ে নেওয়ার সাথে একত্মতা প্রকাশ করছি। এক্ষেত্রে প্রশাসনকে আমাদের হয়রানি না করার নিশ্চয়তা দিতে হবে। পুঠিয়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি এনামুল হক বলেন, আমাদের সকলকে সহনশীল থাকতে হবে এবং প্রশাসনকে পরিস্থিতি শান্ত করা এবং সহিংসতামুক্ত নির্বাচন নিশ্চিতে আমাদের এই শান্তির কার্যক্রমকে সহযোগীতা করতে হবে। অধ্যাপক মাহমুদুল হক মাসুদ বলেন, এ অবস্থায় সারা বাংলাদেশের দ্বায়িত্ব না নেওয়া গেলেও রাজশাহী জেলার উপজেলাসমূহে শান্তিপূর্ণ সহবস্থান নিশ্চিতে পিএডিএন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে তবে এক্ষেত্রে অবশ্যই প্রশাসনের সহযোগীতা পেতে হবে

 

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com