শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শুধু একটি সিনেমায় অভিনয় করাই ছিল তাঁর স্বপ্ন

শুধু একটি সিনেমায় অভিনয় করাই ছিল তাঁর স্বপ্ন

নিজস্ব প্রতিবেদনঃ এখন বলিউডের প্রতিষ্ঠিত অভিনেত্রীদের মধ্যে একজন হুমা কুরেশী। কখনো ‘মণিকা’, কখনো ‘মহারানি’, আবার কখনো ‘তরলা’ হয়ে দর্শক–হৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি। তবে মোটে একটি সিনেমা করবেন বলেই ইন্ডাস্ট্রিতে এসেছিলেন হুমা।

এক সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন তিনি। সাক্ষাৎকারে হুমা নিজের এই দীর্ঘ ক্যারিয়ার নিয়ে নানা কথা জানিয়েছেন। তিনি বলেছেন, ‘আমি দিল্লির এক সাধারণ মধ্যবিত্ত পরিবার থেকে এসেছি। আমার বাবা পেট চালানোর জন্য কাবাব বিক্রি করতেন। আর মা ছিলেন সাধারণ গৃহবধূ। তাই ক্যারিয়ারের শুরুর দিকে ভাবতাম যে আমি কে ছিলাম, এখন কী হতে চলেছি। তাই তখন প্রতিনিয়ত অভিনেত্রীদের মতো হাঁটাচলা, হাবভাব, কথা বলার চেষ্টা করতাম।’ চলচ্চিত্রে আসার গল্প শুনিয়েছেন হুমা। বলেছেন, ‘জানেন, আমি মুম্বাইয়ে এসেছিলাম মাত্র একটি সিনেমায় অভিনয় করব বলে।

এটাই ছিল আমার স্বপ্ন। এর পরের কোনো পরিকল্পনা ছিল না আমার। ভাবতেও পারিনি, এতটা পথ অতিক্রম করব। আমার প্রথম ছবির পর যা কিছু পেয়েছি, তা বোনাস বলে মনে হয়। আমি অভিনয়জীবনের সব ভুলত্রুটি খুঁজে বের করেছি। আর সেসব সংশোধন করার চেষ্টা করেছি।’ ক্যারিয়ারের শুরুর দিনগুলোর প্রসঙ্গে হুমা বলেছেন, ‘যখন ইন্ডাস্ট্রিতে এসেছি, আমার তখন ম্যানেজার বা এজেন্ট কেউ ছিলেন না। আর তারকাদের আশপাশে তো পুরো ব্যাটালিয়ন থাকে! আমি একটা অডিশন থেকে তখন আরেকটা অডিশনে ছুটতাম। আমার ব্যাগে তখন থাকত একটি সালোয়ার-কামিজ, একটি সাদা টি-শার্ট, একটি কালো পোশাক আর একটি টিফিন বক্স। আমি সব সময় অডিশনে বাদ পড়তাম। কী কারণে বাদ পড়েছি, তা জানতেও পারতাম না। কারণ, কাস্টিং ডিরেক্টর আমার সঙ্গে কোনো কথাই বলতেন না। দিল্লির রক্ষণশীল পরিবার থেকে আমি এসেছি। তাই এ সবকিছু আমার খুব অভদ্রতা বলে মনে হতো।’ সাক্ষাৎকারে হুমা উঠতি অভিনয়শিল্পীদের জন্য কিছু পরামর্শও দেন। তিনি বলেন, ‘উঠতি অভিনয়শিল্পীদের বলতে চাই, ক্যারিয়ারের শুরুর দিকে মাথা ঠান্ডা রাখতে হবে। অযথা চাপ নেবেন না। আমি তখন অযথা চাপ নিয়ে ফেলতাম। পাগলের মতো ছুটতে থাকতাম। কী হবে, এই ভেবে সারাক্ষণ উদ্বিগ্ন থাকতাম।’

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com