সোমবার, ২৪ Jun ২০২৪, ০৭:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বেনজীর দোষী সাব্যস্ত হলে দেশে ফিরতেই হবে: কাদের কথা, কবিতা,সংগীত ও নৃত্যে রবীন্দ্র -নজরুল জয়ন্তী ১৪৩১ উদযাপন ডেঙ্গু : মে মাসে ১১ জনের মৃত্যু, হাসপাতালে ৬৪৪ প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হতে পারে আওয়ামী লীগের ত্যাগী নেতা ফখরুল ইসলাম প্রিন্স নওগাঁর মান্দায় নিয়ম-বহির্ভূত রেজুলেশন ছাড়াই উপজেলার একটি প্রাথমিক স্কুলের টিন বিক্রির অভিযোগ আর্তনাদ করা সেই পরিবারের পাসে IGNITE THE NATION ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ক্ষতিগ্রস্ত শরণখোলা ও সুন্দরবন নওগাঁর শৈলগাছী ইউনিয়ন পরিষদের ২০২০০৪-২০২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা নরসিংদী মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা কালাইয়ে সহিদুল হত্যা মামলায় দশজনের যাবজ্জীবন
আর্তনাদ করা সেই পরিবারের পাসে IGNITE THE NATION

আর্তনাদ করা সেই পরিবারের পাসে IGNITE THE NATION

আর্তনাদ করা সেই পরিবারের পাসে IGNITE THE NATION

মেহেদী হাসান, বরগুনা

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় রেমালের ধ্বংসযজ্ঞের আর্তনাদের হাহাকারে ভারী উপকূলের পুরো আকাশ ।

গৃহহারা হয়ে প্রবল ঝড়ের মধ্যে কান্নার ভেঙ্গে পড়া উপকূলীয় জেলা বরগুনার ধুপতির গ্রামের সোবাহান শরীফ ও স্ত্রীর এমনি একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরলাল হয়।

সেই বৃদ্ধ দম্পতি ও তার পরিবারের পাশে খাবার পোশাক ওষুধ নিয়ে দাঁড়ায় IGNITE THE NATION নামে তরুন একটি সংস্থা।

তাদের থেকে জানা যায় গতকাল ভিডিওটি ধারণ হয় স্থানীয় একজন স্বেচ্ছাসেবকের ক্যামেরায় । পরবর্তীতে সেটি সামাজিক মাধ্যেমে ভাইরাল হয়। স্বেচ্ছাসেবক যখন ভিডিওটি পাঠায় সাথে সাথেই তারা ওই অঞ্চলে যাওয়ার সিদ্ধান্ত নেয় কিন্তু বৈরী আবহাওয়ার কারণে তারা আজ সেই পরিবার সহ আরও কিছু পরিবারে মধ্যে সযোগিতা পৌঁছে দিতে সক্ষম হয়।পাশাপাশি গতকাল থেকে তারা আশ্রয় কেন্দ্রে গুলোতে শুকনো খাবার দিয়ে যাচ্ছে । তাদের এই কার্যক্রম চলমান থাকবে বলে জানান।

স্থানীয় সংবাদ কর্মীদের থেকে জানা যায়
উপকূলীয় জেলায় এটি একটি উদাহরন মাত্র। বাস্তবতা এর চেয়েও অনেক অনেক ভয়ানক । যা অনেক অংশে ছাড়িয়ে গিয়েছে সিডরের ভয়াবহতাকেও। বিধ্বস্ত বসত বাড়ি ফসলের মাঠ, ডুবে আছে নিম্ন অঞ্চল। বিশুদ্ধ পানি, খাবার ,মেডিসিন পোশাক ,স্থায়ী বসত সবকিছুর সংকট প্রবল। জরুরী ত্রাণ পর্যাপ্ত আসছে না ।

জেলা প্রশাসন থেকে জানা যায় বরগুনার ৩০০ টি প্লাবিত গ্রামের বিধ্বস্ত বাড়ি ঘরের সংখ্যা (সম্পূর্ণ) ৩,৩৭৪টি(আনুমানিক)। বন্যা দুর্গত মানুষের সংখ্যা: ২,৩১,৭০০ জন (আনুমানিক)। বিধ্বস্ত বাড়ি ঘরের সংখ্যা (আংশিক): ১৩,০৩৪টি(আনুমানিক)।
বাঁধ ক্ষতিগ্রস্ত: ১২ কি.মি। কৃষি জমি প্লাবিত: ৬০০০ হেক্টর জমি। মাছের ঘের ও উন্মুক্ত জলাশয়ের প্লাবিত: ৪১৫৭ হেক্টর।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com