শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন

ট্রাম্প টাওয়ারে অগ্নিকাণ্ড : নিহত ১

ট্রাম্প টাওয়ারে অগ্নিকাণ্ড : নিহত ১

ভিশন বাংলা ডেস্ক: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ট্রাম্প টাওয়ারে আগুন লেগে একজন নিহত হয়েছেন। দগ্ধ হয়েছেন ৪ দমকলকর্মী। বহুতল ভবনটির ৫০তম তলায় আগুনের সূত্রপাত।

 স্থানীয় সময় শনিবার সন্ধ্যা ৬টায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। নিউইয়র্কের ফায়ার ডিপার্টমেন্ট এ তথ্য জানিয়েছে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মালিকানাধীন ওই ভবনে আগুন লাগার কিছুক্ষণ পরই তা নিয়ন্ত্রণে আসে।

পুলিশ জানায়, ৬৭ বছর বয়সী ওই পুরুষকে আগুন নেভানোর পর অজ্ঞান অবস্থায় পাওয়া যায়। নিকটস্থ একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ম্যানহাটনের মাঝামাঝি স্থানে অবস্থিত ৬৮ তলা এ ভবনটিতে প্রেসিডেন্ট ট্রাম্পের একটি দফতর ও ব্যক্তিগত বাসস্থান রয়েছে। ঘটনার সময় তিনি ভবনটিতে ছিলেন না।

এই টুইটার বার্তায় ফায়ার সার্ভিস কর্মীদের ধন্যবাদ জানিয়ে ট্রাম্প বলেন, ‘ট্রাম্প টাওয়ারে আগুন নিভে গেছে। খুবই সুসংহত ভবন। ফায়ার সার্ভিস কর্মীরা চমৎকার কাজ করেছেন। আপনাদের ধন্যবাদ।’

কী ভাবে আগুনের সূত্রপাত হয়েছে তার সম্ভাব্য কারণ সম্পর্কে কিছু জানাননি দমকল কর্মকর্তারা। তবে ঘটনার সময় ট্রাম্প পরিবারের কেউ ভবনটিতে ছিলেন না বলে জানিয়েছেন তারা।

সামাজিক যোগাযোগমাধ্যমে আসা ভিডিওতে দেখা গেছে, আকাশচুম্বী ভবনটির কয়েকটি জানালা দিয়ে আগুনের শিখা বেরিয়ে আসছে এবং ভবনটি থেকে কালো ধোঁয়া বের হচ্ছে।

জানুয়ারিতেও এই ভবনটিতে আগুন লেগেছিল। ওই সময় ভবনটির সর্বোচ্চ তলায় লাগা ওই আগুনে ৩ জন আহত হয়েছিলেন।

ট্রাম্পের ব্যবসা প্রতিষ্ঠান ট্রাম্প অর্গানাইজেশনের সদর দফতর এ ট্রাম্প টাওয়ারেই, আর এর ৬৬ তলায় ট্রাম্পের বিখ্যাত পেন্টহাউস। পাশাপাশি ভবনটিতে বহু অ্যাপার্টমেন্ট, দফতর ও দোকান রয়েছে।

তথ্য : রয়টার্স

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com