মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন

পরিচ্ছন্নতায় গিনেজ বুকে বাংলাদেশ!

পরিচ্ছন্নতায় গিনেজ বুকে বাংলাদেশ!

নিজস্ব প্রতিবেদকপ্রতীকী পরিচ্ছন্নতায় গিনেজ বুকে থাকা আগের রেকর্ড ভেঙে ফেলেছে বাংলাদেশ। লোকসংখ্যার দিক থেকে প্রায় দ্বিগুন লোক অংশ নিয়েছে ডেটল পরিচ্ছন্ন ঢাকা কর্মসূচিতে। আজ শুক্রবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত প্রায় ১৫ হাজার লোক গননার আওতায় এসেছে বলে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে জানানো হয়েছে। এ সময় মাইকে ঘোষণা করা হয়, এই মুহূর্তে এই কর্মসূচিতে অংশ গ্রহণ করেছেন ১৫ হাজার ৩০৪ জন’

অংশগ্রহণকারীদের সংখ্যা জানানোর পর ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন বলেন, ‘রেকর্ড তো ভাইঙ্গা গেছে। নতুন রেকর্ড করেছি আমরা’। জানা গেছে, পরিচ্ছন্ন কর্মসূচির গিনেজ বুকে থাকা পূর্বের রেকর্ডে অংশগ্রহণকারী লোকসংখ্যা ছিল ৫০৫৮ জন।

আজ শুক্রবার সকাল ৯টা থেকে শুরু হওয়া এই কর্মসূচিতে নানা শ্রেণি পেশার মানুষ অংশ নিয়েছেন। গিনেজ বুকে নতুন রেকর্ডের লক্ষ্যে প্রয়োজনের তুলনায় অধিক জনসমাগম হওয়ায় অন্যান্য নিয়মগুলো ঠিক থাকলে পরিচ্ছন্নতায় বাংলাদেশ নতুন রেকর্ড করবে বলেই আশা করছেন সংশ্লিষ্টরা।

এই কর্মসূচিতে অংশ নিয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেন, আমরা প্রত্যেকে প্রত্যেকের বাড়ির আঙিনা পরিষ্কার করব। পাশাপাশি আমরা নিজেদের বিবেকবোধকেও পরিষ্কার রাখব।

ডিএসসিসি কর্তৃপক্ষ জানিয়েছে, স্বচ্ছ ঢাকা গড়তে নগরবাসীকে সচেতন করতেই প্রতীকী এই কর্মসূচির আয়োজন। এর মাধ্যমে পুরো নগরী পরিচ্ছন্ন না হলেও জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি পাবে। পাশাপাশি এই শহরের নাম গিনেজ ওয়ার্ল্ড বুকে লেখা থাকবে। ডিএসসিসি ও রেকিট বেনকিজার বাংলাদেশের যৌথ উদ্যোগে ‘ডেটল পরিচ্ছন্ন ঢাকা’ নামে এ প্রচার অভিযান কর্মসূচি অনুষ্ঠিত হয়।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com