রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মুন্সিগঞ্জের সিরাজদিখানে সুমনের অত্যাচার-নির্যাতনে যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা বাংলাদেশের অপরাজনীতির নিকৃষ্ট উদাহরণ পিরোজপুরের মহারাজ-মিরাজ মাধবপুরে টোল আদায় নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত-১৯ ময়মনসিংহের গৌরীপুরে স্কাউটের ত্রি-বার্ষিক সম্মেলন, সভাপতি-শাকিল ,সম্পাদক- ছাইফুল ! আমরা নতুন বাংলাদেশ গড়ার সুযোগ হাতছাড়া করব না: ড. ইউনূস আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে নতুন রেজিস্ট্রার শাবিপ্রবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক গ্রেফতার চিলাহাটিতে তেলের ড্রাম বিস্ফোরণে যুবকের মৃত্যু ডোমারে জাতীয় শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান ডোমারে জাতীয়তাবাদী ওলামা দলের কমিটি গঠন
আগৈলঝাড়ায় সরকারি সম্পত্তি দখল মুক্ত ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

আগৈলঝাড়ায় সরকারি সম্পত্তি দখল মুক্ত ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: বরিশালের আগৈলঝাড়া উপজেলার আস্কর বাজারে প্রভাবশালী ভূমিদস্যু মোবারক হাওলাদার এবং তার ছেলে মাহবুব হাওলাদার কর্তৃক বাজারের দখলকৃত সরকারী সম্পত্তি দখল মুক্ত ও মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার পূর্বক তাদের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছ।

শনিবার ২৭ জুন ২০২০ সকালে উপজেলা আস্কর বাজারের ১২০টি ব্যবসা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে সকালে সহস্রাধিক নারী-পুরুষ মানববন্ধন কর্মসুচি, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।  “আস্কর সর্বস্তরের জনগন”  ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা জানান, সরকারী সম্পত্তিতে গত ২১ ফেব্রুয়ারী গভীর রাতে চক্রিবাড়ি গ্রামের স্থানীয় প্রভাবশালী ভূমি দস্যু মোবারক হাওলাদার ও তার ছেলে মাহাবুব হাওলাদার ছয়টি দোকান ঘর নির্মান করে দখল করে।ক্ষিপ্ত হয়ে পরেরদিন সকালে ব্যবসায়িরা ও স্থানীয় জনগন বাজারের জায়গা দখল করে ঘর নির্মান দেখে দখল করা ছয়টি দোকান বিক্ষোভকারীর ভেঙ্গে খালে ফেলে দেয়। এ প্রতিবাদে  বরিশাল আদালতে মিথ্যা মামলা দায়ের করেন।

দুই ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচি চলাকালে বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মনি মোহনের সভাপতিত্বে বক্তব্য রাখেন ব্যবসায়ী ও আওয়ামীলীগ নেতৃবৃন্দ। এ সময় বক্তরা বলেন মিথ্যে মামলা প্রত্যাহার পূর্বক তাদের বিচার না হওয়া পর্যন্ত তাদের এ আন্দোলন অব্যহৃত থাকবে।

আগৈলঝাড়ায় সরকারি সম্পত্তি দখল মুক্ত ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেন এলাকাবাসী। ছবি: মনোজ কান্তি

তথ্য সূত্রে জানা য়ায়, মো: মাহবুব হাওলাদার, পিতা- মোবারক হাওলাদার বাদী হয়ে একটি মামলা করেন সেখানে আসামি করা হয় সঞ্জয় বিশ্বাস, সুব্রত বাড়ৈ, দিপঙ্কর হওলদার, লিটল অধিকারী, কমল ভাংরা, নারায়ন বিশ্বাস, অনুকুল বাড়ৈ, ডাঃমনি মোহন, অনাদি ওঝা, আশিস ওঝা,ভুলু বাড়ৈ,দেবেন শীল, বাবলু শীল,বাবু হলদার, মাঝু বিশ্বাস, আশোক (কেরপা) শ্যামল বিশ্বাস, নলিত হালদার,নিখিল রায়, সুশান্ত বিশ্বাস,অনিল বিম্বাস, পঙ্কজ মুখার্জি, ডেবিট বাড়ৈ নামে মামলা করেন ।

এর আগে গত ২১ফেব্রুয়ারী গভীর রাতে চক্রিবাড়ি গ্রামের সুন্দর আলী হাওলাদারের ছেলে স্থানীয় প্রভাবশালী ভূমি দস্যু মোবারক হাওলাদার ও তার ছেলে মাহাবুব হাওলাদারের নেতৃত্বে ৫০/৬০ জনের একটি ভাড়াটিয়া সন্ত্রাসী দল খালি বাজারের ওই ১৯ শতক খালি জায়গার উপর ছয়টি দোকান ঘর নির্মান করে দখল করে।

পরেরদিন সকালে ব্যবসায়িরা ও স্থানীয় জনগন বাজারের জায়গা দখল করে ঘর নির্মান দেখে ব্যাবসায়িরা জায়গা অবৈধ দখলমুক্তর দাবিতে অনির্দ্দিষ্ট কালের জন্য সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বিক্ষোভ মিছিল করে । এক পর্যায়ে রাতের আধারে দখল করা ছয়টি দোকান বিক্ষোভকারীর ভেঙ্গে পাশ্ববর্তি খালে ফেলে দেয়।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com