বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৪:২০ অপরাহ্ন

মিঠাপুকুরে মই বেয়ে ওঠা সেই ব্রিজটির কাজ শুরু

মিঠাপুকুরে মই বেয়ে ওঠা সেই ব্রিজটির কাজ শুরু

কামরুজ্জামান মিলন: রংপুরের মিঠাপুকুরের মির্জাপুর ইউনিয়নের খয়বতপুর গ্রামের সেই আলোচিত মই বেয়ে উঠা ব্রিজটির মাটি ভরাটের কাজ শুরু হয়েছে। মই বেয়ে উঠতে হয় ব্রিজে, এমন একটি জনদুর্ভোগের সংবাদ বিভিন্ন গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তা নজড়ে আসে।

এরই ধারাবাহিকতায় গেলো শুক্রবার উপজেলা নির্বাহী অফিসার ফাতেমাতুজ জোহরা সরেজমিনে গিয়ে উক্ত ব্রিজটির সঙ্গে অ্যাপ্রোচ সড়ক নির্মাণের জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানকে ১০ দিনের মধ্যে কাজ শেষ করার নির্দেশ দেন।

এসময় তার সঙ্গে ছিলেন-সহকারী কমিশনার(ভূমি) মাহমুদ হাসান মৃধা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, ইউপি চেয়াম্যান সহ অনেকে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার বৈরাতীহাট যাওয়ার এক কিলোমিটার আগে হাজেরা রাজ্জাক সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন উত্তর দিকে এই ব্রিজটি। প্রাথমিক বিদ্যালয়ের শিশু এবং পথচারীদের কথা চিন্তা করে ২০১৯/২০২০ অর্থবছরে প্রায় ২৯ লক্ষ টাকা বেয়ে এই ব্রিজটি নির্মাণ করা হয়।

ব্রিজটি নির্মাণের পর দু’পাশে দৃশ্যমান রাস্তা কিংবা মাটি ভরাট না করার কারণে মূল্যত ব্রিজটি অকেজো হয়ে পড়ে। শিক্ষার্থী সহ স্থানীয়দের নির্মিত ব্রিজটি কোনো কাজে আসছিলো না। যদিও বা কেউ ঐ ব্রিজে উঠতেন, তবে সেটা মই বেয়ে উঠা লাগতো।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা ব্রিজটি পরিদর্শন শেষে একটি বিবৃতিতে জানান, আমি নতুন এসেছি। কয়েকদিন থেকে ব্রিজটি নিয়ে সংবাদমাধ্যমে প্রতিবেদন প্রকাশ হচ্ছে।

মাটি কাটার কাজ শুরু হয়েছে। আশাকরি ১০দিনের মধ্যে ব্রিজের অ্যাপ্রোচ সড়ক নির্মাণের কাজ শেষ হবে। বিষয়টি নিয়ে আর জলঘোলা না করার অনুরোধ জানান তিনি।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি)মাহামুদ হাসান মৃধা বলেন, মাটি কাটা শুরু হয়েছে। আগামী ১০ দিনের মধ্যে সমস্যা সমাধান হবে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com