বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শার্শায় শেখ রাসেল স্টেডিয়ামে বিজয়ের ৫০বছর পুর্তিতে জাতীয় কুচকাওয়াজ অনুষ্ঠিত

শার্শায় শেখ রাসেল স্টেডিয়ামে বিজয়ের ৫০বছর পুর্তিতে জাতীয় কুচকাওয়াজ অনুষ্ঠিত

রফিকুল ইসলাম বেনাপোল প্রতিনিধি:- ৫০ বছর পার করে সূবর্ণ জয়ন্তীতে পদার্পণ করলো বাংলাদেশ। দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে দেশ ব্যাপি উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সরকারী-বেসরকারী পর্যায়ে নানামূখী কর্মসূচি’র গ্রহন করে। সূর্যোদয়ের সাথে সাথে ৫০ বার তোপধ্বনীর মধ্য দিয়ে সরকারীভাবে বিজয় দিবসের শুভসূচনা করে শার্শা উপজেলা পরিষদ প্রশাসন। এরপর উপজেলা পরিষদ প্রাঙ্গনে অবস্থিত বঙ্গবন্ধু’র পতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে শার্শা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা শুভেচ্ছা পত্র ছেড়েছেন।
দিনের কর্মসূচির মধ্যে আরও রয়েছে-শহীদদের মাজারে মিলাদ মাহফিল,স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ,আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজে সালাম গ্রহণ এবং শরীরচর্চা প্রদর্শণী,বিভিন্ন প্রকার ক্রীড়া অনুষ্ঠিত হবে স্কুল, কলেজ,মাদ্রাসার ছাত্র/ছাত্রী,কর্মকর্তা/ কর্মচারী এবং আগত অতিথিবৃন্দের অংশ গ্রহণের মধ্য দিয়ে। এ ছাড়াও উপজেলা ও প্রত্যেক ইউনিয়ন পরিষদে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র প্রদর্শণ,মহিলাদের জন্য আলোচনা সভা,বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান ও আলোচনা সভা,হাসপাতাল,বৃদ্ধাশ্রম,এতিমখানা,শিশু পরিবার ও ভবঘুরে প্রতিষ্ঠান সমূহে উন্নত মানের খাবার পরিবেশন,জাতির শান্তি,সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদ,মন্দির ও গীর্জা সহ অন্যান্য উপসনালয়ে বিশেষ মোনাজাত/প্রার্থনা,সূবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ উদযাপণ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক শপথ পাঠ অনুষ্ঠান।
 উপজেলা পরিষদ একাদশ বনাম বীর মুক্তিযোদ্ধাদের সন্তান একাদশ এবং সর্বশেষে মুক্তিযুদ্ধ ভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
১৬ ডিসেম্বর,মহান বিজয় দিবস এবং বাঙ্গালী জাতির ইতিহাসে শ্রেষ্ঠতম গৌরব এবং অহংকারের দিন। সকল শহীদ মুক্তিযোদ্ধা এবং যুদ্ধাহতদের প্রতি শ্রদ্ধা জানাতে সকাল ৯টায়  শার্শার শেখ রাসেল স্টেডিয়ামে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-৮৫,যশোর-১ শার্শা আসনের এমপি শেখ আফিল উদ্দিন।
স্কুল, কলেজ,মাদ্রাসা,পুলিশ,আনসার সহ সরকারী এবং বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ এতে অংশ নেন। কুচকাওয়াজ প্রদর্শনী উপভোগ করার জন্য বিশেষ অতিথি বর্গের মধ্যে উপস্থিত ছিলেন-শার্শা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ.লীগ সভাপতি-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু,উপজেলা নির্বাহী অফিসার-মীর আলিফ রেজা,মহিলা ভাইস চেয়ারম্যান-আলেয়া ফেরদৌস,শার্শা থানা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা-ডাঃ ইউসুফ আলী, ১০ নং শার্শা ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান- কবির উদ্দিন আহম্মেদ তোতা  শার্শা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান-বাবলুর রহমান,মুক্তিযোদ্ধা কমান্ডার- মোজাফ্ফর হোসেন,শার্শা থানার অফিসার ইনচার্জ(ওসি) বদরুল আলম খান,বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ(ওসি) মামুন খান,আনসার কমান্ডার-আব্দুল্লাহ আল রাসেল, এমপি’র পিএ-আসাদুজ্জামান আসাদ, শার্শা উপজেলা ছাত্রলীগ সভাপতি- আব্দুর রহিম সরদার,সাংগঠনিক সম্পাদক-আল আমিন রুবেল সহ আ.লীগের অন্যান্য সংগঠনের নেতা-নেতৃবৃন্দ।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com