বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন

ভোলার পশ্চিম ইলিশায় প্রবাসীর বাড়িতে লুট

ভোলার পশ্চিম ইলিশায় প্রবাসীর বাড়িতে লুট

ভোলা প্রতিনিধি: ভোলায় রাতের আধারে সৌদি প্রবাসীর বাড়িতে প্রায় দুই লক্ষ টাকার আসবাবপত্র লুটপাট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। ঘর থেকে পানির পাম্প, সোফা সেট, খাট, স্যোলার ব্যাটারীসহ নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী সৌদি প্রবাসীর স্ত্রী মোসাঃ অহিদা (৪৮)। সদর উপজেলার পশ্চিম ইলিশায় ইউনিয়ন ৫নং ওয়ার্ডের পাঙ্গাসিয়া গ্রামের আলী হোসেন মিস্ত্রী বাড়ির সৌদি প্রবাসী ইউসুফের ঘরে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
রবিবার (০৩ এপ্রিল) দুপুরে সৌদি প্রবাসী ইউসুফের স্ত্রী মোসাঃ অহিদা অভিযোগ করে বলেন, আমার স্বামী সৌদি আরবে থাকে। আমার ৩ কন্যা ও ১ ছেলে রয়েছে। আমার মেয়েদের বিবাহ হইলে আমি আমার ছোট ছেলেকে নিয়ে বাড়ীতে থাকি। আমি শারীরিকভাবে অসুস্থ থাকায় মাঝে মধ্যে ঢাকাতে মেয়ের বাসায় থেকে ডাক্তার দেখানোর জন্য যাই। আমি গত ১০ মার্চ সকালে ডাক্তার দেখানোর উদ্দেশ্য বসত ঘরটি তালাবদ্ধ করে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হই। ঢাকাতে ডাক্তার দেখানো শেষ করে গত ০২ এপ্রিল সকালে আমার মেয়ের জামাই বাড়িতে আসি। সেখানে আমার শরীর খারাপ হওয়ায় মেয়ের জামাইকে ০২ এপ্রিল সকালে ঘরের চাবী দিয়ে আমার বাড়ি দেখতে পাঠাই। পরে মেয়ের জামাই ও মেয়ে আমার বাড়িতে এসে ঘরের দরজা চাবি দিয়ে খোলার চেষ্টা করে দেখে ঘরের সামনের দরজা ভিতর থেকে সিটকানি দেওয়া। পরবর্তীতে মেয়ের জামাই ও মেয়ে ঘরের পিছনের দরজায় গিয়ে দেখেতে পায় পিছনের দরজা খোলা ও ঘরের কিছু মালামাল ছড়ানো ছিটানো অবস্থায় রয়েছে। পরে তারা ডাকচিৎকার দিলে আশপাশের লোকজনসহ ঘরে প্রবেশ করে দেখে ঘরের মটার (পানি পাম্প), স্যোলার ব্যাটারী, খাট ও সোফা সেটসহ প্রায় দুই লক্ষ টাকা মূল্যের আসবাবপত্র নেই।
সৌদি প্রবাসী ইসুফের মেয়ের জামাই মো. ঝিলন বলেন, চার পাঁচ দিন আগে আমার শ্বশুরের বাড়ি বিক্রির জন্য কয়েক জন ক্রেতা নিয়ে বাড়ি দেখাতে আসি। তখন বাড়িতে থাকা তালা খোলার চেষ্টা করলে তা সম্ভব হয়নি। এরপরে গত ২ তারিখ পূনরায় এসে বাড়িতে ডুকতে গিয়ে দেখি একই অবস্থা। পরে বাড়ির পিছন সাইডে গিয়ে দেখি রান্না ঘরের দরজা খোলা এবং বাড়ির ভিতরের অনেক আসবাপত্র নেই।
পশ্চিম ইলিশা ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম জহির বলেন, প্রবাসী ইউসুফের ঘরের আসবাপত্র লুটপাট করে নিয়ে যাওয়ার বিষয়টি তার স্ত্রী অহিদা বেগম ও তার মেয়ে জামাই আমাকে জানিয়েছেন। আমি এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগ দেওয়ার জন্য বলেছি। আমার পক্ষ থেকে তদন্ত করে এই ঘটনার সাথে জড়িতদের বের করে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।
এ বিষয় ভোলা সদর মডেল থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন জানান, পশ্চিম ইলিশায় প্রবাসীর বাড়িতে লুটপাটের ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। বিষয়টি আমাদের নজরে রয়েছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com