রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৫:৫৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
প্রতি রাতে কারওয়ান বাজারে ৫০ কোটি টাকার চাঁদাবাজি হয়: রিজভী রাষ্ট্রীয় সম্মাননা ছাড়াই বীর মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ ফজলুর রহমান খান ফারুকের দাফন সম্পন্ন কুমিল্লা আদর্শ সদর উপজেলা বিএনপি’র আহবায়ক রেজাউলের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ কটিয়াদী হাসপাতালে জনবল ও চিকিৎসক সংকট শীতের আগমনীর জানান দিচ্ছে ঠাকুরগাঁও শেখ হাসিনার গ্রেপ্তারি পরোয়ানার খবর বিশ্ব মিডিয়ায় উত্তরবঙ্গের কৃতি সন্তান ইকবাল হাসান মাহমুদ টুকুর সিরাজগঞ্জ আগমন উপলক্ষে বিশাল জনসভা লাল্টু বাহিনীর কাছে জিম্মি এলাকাবাসী,আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হানাহানিতে ধ্বংসের কিনারে কুমারখালির পাহাড়পুর জয়পুরহাটের পুনটে ইউনিয়ন বিএনপির আয়োজনে সৌহার্দ্য ও সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত টাঙ্গাইলে যুবদলের ৪৬,তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রস্তুতি ও আলোচনা সভা
শীতের আগমনীর জানান দিচ্ছে ঠাকুরগাঁও

শীতের আগমনীর জানান দিচ্ছে ঠাকুরগাঁও

ঠাকুরগাঁও থেকে সিরাজুল ইসলাম:

বাংলাদেশের উওরা অঞ্চল ঠাকুরগাঁও হিমালয় পর্বতের কাছাকাছি হওয়ায় সবার আগে শীতের আগমনের জানান দেয়। ভোর হতে না হতে ঘাসের ডকায় মৃদু শিশির বিন্দু জমা হয় রোদের ঝলক পড়লে ঝলমল করে। মাঝে মাঝে বইছে হিম শীতল হাওয়া এতেই জানান দিচ্ছে শীতের আবির্ভাব। কৃষকেরা মাঠে যায় ফসল কাটতে কার্তিক মাস শুরু হলেও কিন্তু শীতের প্রকোপ টা একটু আগে থেকেই জানান দিচ্ছে।সন্ধ্যা হলেই পড়ছে কুয়াশা। থাকছে ভোর পর্যন্ত। ভোরের মিষ্টি রোদ আর সবুজ ঘাসের পাতা ও ধানের ডগায় শিশিরবিন্দু জানিয়ে দিচ্ছে দরজায় কড়া নাড়ছে শীত। রাতভর পড়ছে টিপটিপ বৃষ্টির মতো কুয়াশা।শহরের পাশাপাশি গ্রামের পথঘাটেও শীতের আমেজ স্পষ্ট। সকালে হাঁটতে বের হওয়া মানুষদের অনেকেই গায়ে চাদর জড়িয়ে বের হচ্ছেন। রাস্তার পাশের গাছের পাতায় জমে থাকা শিশির বিন্দু এবং মাঠের ফসলের গায়ে শীতের পরশ শীতের আগমনী বার্তা পৌঁছে দিচ্ছে।

ঠাকুরগাঁওয়ের বাসিন্দারা বলছেন, অন্যান্য বছরের তুলনায় এ বছর শীতের আগমন বেশ আগেভাগেই শুরু হয়েছে। অনেকে ইতোমধ্যেই শীতের জন্য প্রস্তুতি নিতে শুরু করেছেন। শীতের প্রকোপ বাড়ার সাথে সাথে ঠাকুরগাঁওয়ের রাস্তাঘাটেও পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে।এসময় শীতকালীন সবজি, ফুলকপি শিম,গাজর,টমেটো, পালংশাক, বিভিন্ন ধরনের সবজি প্রচুর বাজারে পাওয়া যাচ্ছে । তবে মৃদু শীতের আগাম, আগমন হওয়ার ফলে শিশু ও বয়স্কদের শ্বাস কষ্ট জনিত রোগ যেমন সর্দি জ্বর নিউমোনিয়া, রোগে আক্রান্ত হচ্ছে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com