মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন

শিল্প ও বাণিজ্য খাতে গ্যাসের দাম বাড়বে : প্রতিমন্ত্রী

শিল্প ও বাণিজ্য খাতে গ্যাসের দাম বাড়বে : প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: দেশের শিল্প ও বাণিজ্য খাতে গ্যাসের দাম বাড়বে। মন্ত্রণালয় দাম বাড়ানোর প্রস্তাব করেছে। গণশুনানির পর এ ব্যাপারে সিদ্ধান্ত হবে বলেণ জানিয়েছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

শনিবার (০২মার্চ) এনার্জি রিপোর্টার্স ফোরাম আয়োজিত ‘মিট দ্য রিপোর্টার্স’ অনুষ্ঠানে অংশ নিয়ে এসব কথা বলেন নসরুল হামিদ বিপু। এনার্জি রিপোর্টার্স ফোরামের চেয়ারম্যান অরুণ কর্মকারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন সংগঠনের নির্বাহী পরিচালক সদরুল হাসান।

নসরুল হামিদ বিপু বলেন, আবারো শিল্প ও বাণিজ্যিক খাতে গ্যাসের দাম বাড়ছে। নতুন এলএনজি আসছে। গ্যাসের দাম বৃদ্ধি পাচ্ছে। এর সাথে সবকিছুর মিল করতে চাইলে দাম কিছুটা বাড়াতেই হবে।এই দাম বৃদ্ধি পাবে বিশেষভাবে কমার্শিয়াল এবং ইণ্ডাস্ট্রিয়াল ক্ষেত্রে।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, ‘২০২৩ সালের পর বিদ্যুতের দাম কমতে পারে। কারণ নিরবচ্ছিন্ন ও কোয়ালিটি সম্পন্ন বিদ্যুৎ সরবরাহ করতে যেসব উপাদানের প্রয়োজন, তার মূল্য সাশ্রয় করতে আরো তিন বছর লাগতে পারে।’

অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, ‘উত্তরবঙ্গের কয়লার বিষয়ে আমাদের দ্রুত একটা সিদ্ধান্তে আসতে হবে। কারণ আমাদের কয়লাখনি রেখে বিদেশ থেকে আমদানি করলে খরচ বাড়বে। তবে এখানে পরিবেশের বিষয়টিও মাথায় রাখতে হচ্ছে।’

বিদ্যুৎ খাত নিয়ে অবাধ তথ্য প্রবাহের মাধ্যমে জনগণই বেশি উপকৃত হয় বলেও জানান বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com