বুধবার, ০১ মে ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন

‘এনবিআরের সার্ভার হ্যাকিংয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে’

‘এনবিআরের সার্ভার হ্যাকিংয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে’

স্টাফ রিপোর্টার: জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সার্ভার হ্যাকিংয়ের ঘটনার ব্যাপারে ব্যবস্থা নেয়ার কথা জানালেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।
বুধবার অর্থনৈতিক বিষয় ও সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী একথা বলেন।
তিনি বলেন, ‘আমি দেখেছি এটা আগেও হয়েছে। আজকে অফিসে গিয়ে এ ব্যাপারে ব্যবস্থা নেব। কী ব্যবস্থা নেয়া যায় সেটা আমরা দেখব।’
প্রসঙ্গত, এনবিআরের সার্ভারে হ্যাকিংয়ের ঘটনা তুলে ধরে বুধবার একটি জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশ হয়। ওই প্রতিবেদনে বলা হয়, কাস্টমস কর্মকর্তাদের সরকারি আইডি ও পাসওয়ার্ড চুরি করে পণ্য পাচারে জড়িত সংঘবদ্ধ একটি চক্র তিন বছরের বেশি সময় ধরে এই সার্ভারের অবৈধ ব্যবহার করেছে। এ সময় চক্রটি শত শত কোটি টাকার পণ্য চট্টগ্রাম বন্দর থেকে ছাড় করে নিয়েছে।
এ বিষয়ে অর্থমন্ত্রী বলেন, আমরা মনে হয় আগে থেকেই আমাদের এ বিষয়ে ব্যবস্থা নেয়া দরকার ছিল। ওই এলাকাকে তো তারকাঁটার বেড়া দিয়ে নিয়ন্ত্রণ করা যাবে না। দূর থেকে আইডি কার্ড ইউজ করে পারবে না। ভেতরে যেতে হবে সার্ভারে ঢুকতে হলে। আমার মনে হয় সার্ভার আরও অনেক বেশি সংরক্ষিত হওয়া দরকার। এটা আমাদের দুর্ভাগ্য।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com