শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:৩৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যুদ্ধ বিধ্বস্ত ৭ হাজার সিরিয়ানকে আশ্রয় দিবে যুক্তরাষ্ট্র

যুদ্ধ বিধ্বস্ত ৭ হাজার সিরিয়ানকে আশ্রয় দিবে যুক্তরাষ্ট্র

যুদ্ধ বিধ্বস্ত ৭ হাজার সিরিয়ান অভিবাসীদের যুক্তরাষ্ট্রে আশ্রয় দেওয়ার কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ট্রাম্প প্রশাসনের ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটি সম্পাদক ক্রিস্টজেন নিয়েলসন জানিয়েছে অন্তত ১৮ মাসের জন্য অস্থায়ীভাবে সিরিয়ানদের তারা আশ্রয় দিবে।

তিনি আরো জানিয়েছেন, সিরিয়ার পরিস্থিতি খুব ভয়াবহ আকার ধারণ করেছে। এর জন্য সিরিয়ার অভিবাসীদের আশ্রয়ের মেয়াদকাল কয়েকমাস বাড়ানো হয়েছে।

তবে নতুন কোন সিরিয়ান অভিবাসীদেরকে তারা আশ্রয়দান বিরত থাকবে। এছাড়া এল সালভাদর হাইতির অভিবাসীদেরকে ২০১৯ সাল পর্যন্ত সময়সীমা দেওয়া হয়েছে।

যেসব সিরিয়ান বর্তমানে অভিবাসী হিসেবে আছে তারা ২০১৯ সালের সেপ্টেম্বর পর্যন্ত যুক্তরাষ্ট্রে নিরাপদে অবস্থান ও কাজ করতে পারবে। যুদ্ধের কারণে ২০১৬ সালের আগস্টের আগে সিরিয়ানরা যুক্তরাষ্ট্রে আশ্রয় গ্রহণ করে আসছে।

যুক্তরাষ্ট্রের সিরিয়ান এ্যাম্বাসেডর রবার্ট ফোর্ড জানিয়েছে, সরকার নিয়ন্ত্রিত বা বিরোধী দল নিয়ন্ত্রিত এলাকায় কোন আইন নেই। যুক্তরাষ্ট্র যেসব সিরিয়ান নাগরিক ফিরে যাচ্ছে তাদেরকে সরকার গভীর সন্দেহের চোখে দেখছে এমনকি আটকও করছে।

জাতিসংঘের মতে, সিরিয়াতে যুদ্ধের কারণে প্রায় ৫.৫ মিলিয়ান সিরিয়ান নাগরিক বাস্তুচ্যুত হয়েছে। সারাবিশ্বজুড়ে তৈরি হয়েছে শরণার্থী সংকট।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com