বুধবার, ১৫ মে ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন

আগৈলঝাড়ায় নির্ভেজাল অক্সিজেন ও সবুজ বাতায়নের লক্ষে ‘মনোরঞ্জন ঘটক চ্যারিটি ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান।

আগৈলঝাড়ায় নির্ভেজাল অক্সিজেন ও সবুজ বাতায়নের লক্ষে ‘মনোরঞ্জন ঘটক চ্যারিটি ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান।

আগৈলঝাড়ায় নির্ভেজাল অক্সিজেন ও সবুজ বাতায়নের লক্ষে
‘মনোরঞ্জন ঘটক চ্যারিটি ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান।
আগৈলঝাড়া প্রতিনিধিঃ
“এসো গাছ লাগাই-গ্রাম সাজাই, অক্সিজেন বাড়াই” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আগামী প্রজন্মের জন্য নির্ভেজাল অক্সিজেন ও সবুজ বাতায়নের লক্ষে বরিশালের আগৈলঝাড়ায় “মনোরঞ্জন ঘটক চ্যারিটি ফাউন্ডেনের উদ্যোগে বর্ষা মৌসুমে দু’হাজার ফলদ ও বনজ গাছের চারা রোপন করার লক্ষে উপজেলার বিভিন্ন বিদ্যালয় ও ধর্মীয় প্রতিষ্ঠানে বৃক্ষ রোপন অভিযান শুরু করেছে।
সংগঠনটি গতকাল দুপুরে উপজেলার রাজিহার মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়, বাকাই নিরঞ্জন মাধ্যমিক বিদ্যালয়, রাজিহার সুশীলা সেবাশ্রাম এবং কোদালধোয়া মাধ্যমিক বিদ্যালয়ে পরিত্যক্ত জায়গায় ফলদ ও বনজ গাছের চারা রোপন করে। এছাড়াও গ্রামের শোভাবর্ধনের জন্য বিভিন্ন স্থানে কৃষ্ণচূড়া গাছ লাগানো হয়। এ সময় উপস্থিত ছিলেন রাজিহার মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মহাদেব বসু, সহকারী প্রধান শিক্ষক হরবিলাস বাড়ৈ, বিদ্যুৎসাহী সদস্য আব্দুর রব হাওলাদার, সমাজসেবক বাবুলাল মুন্সী, অসিত বরণ দাস, সবুজ সরকার, বিশ্বজিৎ বিশ্বাস, মোঃ মনির হাওলাদার, মুরাদ হাওলাদার, মোঃ ইমরান হোসেন, সমিত সরকার, রনি পাইক, শুভ কর্মকার, গোবিন্দ দাস, মিলন বিশ্বাস। কোদালধোয়া স্কুলে বৃক্ষরোপন কর্মসূচীতে উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির সভাপতি অপূর্ব লাল হালদার, প্রধান শিক্ষক পুলিন চন্দ্র বাড়ৈ, সহকারী শিক্ষক নিপুন বালা, মিলন মন্ডল, বাকাল ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি রমেশ চন্দ্র অধিকারী, বাকাল ইউনিয়ন ৪নং ওয়ার্ড সভাপতি দিপক চন্দ্র বালা, সাধারন সম্পাদক দীপঙ্কর ঘটক।রাজিহার স্কুলে বৃক্ষরোপন কর্মসূচীতে উপস্থিত ছিলেন প্রফুল্ল চন্দ্র সরকার,যুগ্ম-সাধারন সম্পাদক পার্থসারথী হালদার,শচীন মল্লিক, দিনেশ জয়ধর, সহ-সাংগঠনিক সম্পাদক জিৎ ঘটক, রাজিহার ১নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি মনিন্দ্র রায়, রাজিহার ১নং ওয়ার্ড ইউপি সদস্য সঞ্জয় রায়, মন্দির কমিটির সভাপতি সঞ্জয় বালা, সংগঠনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন মনোরঞ্জন ঘটক চ্যারিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মলয় ঘটক, যুগ্ম-সাধারন সম্পাদক শচীন মল্লিক, সহ-সাংগঠনিক সম্পাদক জিৎ ঘটক, সুধাবিন্দু পান্ডে, সুব্রত মল্লিক প্রমূখ।
এ ব্যাপারে মনোরঞ্জন ঘটক চ্যারিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মলয় ঘটক জানান, পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন স্কুল ও সরকারী পতিত জায়গায় সবুজে সমারোহ করার প্রত্যয়ে আমাদের এ কর্মসূচী অব্যাহত থাকবে। সংগঠনের পক্ষ থেকে বর্ষা মৌসুমে দু’হাজার ফলদ ও বনজ গাছের চারা রোপন করা হবে। এছাড়াও গ্রামের শোভাবর্ধনের জন্য বিভিন্ন স্থানে কৃষ্ণচূড়া গাছের চারা লাগানো হবে।
উল্লেখ্যঃ মলয় ঘটক এর প্রতিষ্ঠিত “মনোরঞ্জন ঘটক চ্যারিটি ফাউন্ডেশন” এর শুরুটা হয়েছে ২০১০ সালে প্রতিটি মানুষের মাঝে শিক্ষার আলো জ্বালানোর প্রত্যয় নিয়ে। সম্প্রতি করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের প্রথম থেকে সাধারন মানুষকে সতর্ক করতে মাঠে রয়েছেন তারা। ‘আতংক নয়, সচেতন হোন’ এই স্লোগান ধারণ করে নিম্ন-মধ্যম আয়, সাধারণ পথচারী, রিক্সাচালক, ও ছিন্নমূল মানুষের মাঝে খাদ্যদ্রব্য, জীবাণুনাশক, সাবান, মাস্ক ও সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ করেছে আর হয়ে উঠেছে মানবতার ফেরিওয়ালা। যখন করোনা ভাইরাস মহামারীতে রূপ নিয়ে হয়ে উঠেছে প্রাণঘাতী ঠিক তখনি করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের পাশাপাশি মানবতার ফেরিওয়ালা হয়েই সারাদেশে সামাজিক সংগঠনটি বিনাস্বার্থে অন্ত্যেষ্টিক্রিয়ার কাজ করে আসছে। করোনা ভাইরাস ও উপসর্গ নিয়ে মারা গেছে এমন ১২ জনের মৃতদেহের অন্ত্যেষ্টিক্রিয়ার করেছে। মনোরঞ্জন ঘটক চ্যারিটি ফাউন্ডেশনের উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে শুরু থেকে অদ্যাবধি নিরলসভাবে কাজ করে সর্বমহল থেকে ভূয়সী প্রশংসা পেয়েছে ।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com