সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কোস্টগার্ডের নতুন মহাপরিচালক জিয়াউল হক ভাঙন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ ১৯৯২: শাহ আমানত বিমানবন্দর থেকে প্রথম আন্তর্জাতিক ফ্লাইট চালু কবে থেকে হিজবুল্লাহপ্রধানকে হত্যায় অভিযান চালানো হয়, জানালো ইসরায়েলের কর্মকর্তারা মুন্সিগঞ্জের সিরাজদিখানে সুমনের অত্যাচার-নির্যাতনে যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা বাংলাদেশের অপরাজনীতির নিকৃষ্ট উদাহরণ পিরোজপুরের মহারাজ-মিরাজ মাধবপুরে টোল আদায় নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত-১৯ ময়মনসিংহের গৌরীপুরে স্কাউটের ত্রি-বার্ষিক সম্মেলন, সভাপতি-শাকিল ,সম্পাদক- ছাইফুল ! আমরা নতুন বাংলাদেশ গড়ার সুযোগ হাতছাড়া করব না: ড. ইউনূস আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে নতুন রেজিস্ট্রার
মোংলায় পুলিশের হাতে ৫ তেল পাচারকারী আটক

মোংলায় পুলিশের হাতে ৫ তেল পাচারকারী আটক

মোংলা প্রতিনিধি: মোংলা সমুদ্র বন্দরের পশুর চ্যানেল থেকে আবারো তেল পাচারকারী চক্রের ৫ সক্রিয় সদস্যকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার গভীর রাতে চ্যানেলের বাজুয়া ঘাট সংলগ্ন এলাকায় নৌকা বোঝাই করে নিয়ে যাওয়ার সময় হাতেনাতে তাদের আটক করা হয়। এনিয়ে গত দুই মাসে ৫ দফায় ১৫ হাজার ৪৬০ লিটার জ্বালানী তেল (ডিজেল) উদ্ধারসহ এর সাথে সংশ্লিষ্ট ১২ চোরাকারবারীকে আটক করতে সক্ষম হয় আইনশৃংঙ্খরা বাহিনীর সদস্যরা।
পুলিশ জানায়, মোংলা বন্দর কেন্দ্রিক গড়ে ওঠা দেশী-বিদেশী তেল পাচারকারী চক্র দিন দিন বেপরোয়া হয়ে উঠছে। প্রশাসনের চোখ ফাকী দিয়ে তারা রাতের অন্ধকারে প্রতিনিয়ত জাহাজ ও বোটকার্গো থেকে তেল পাচার করছে। চোরাচালান বা চোরাকারবারীদের দমন করতে পুলিশ, কোষ্টগাডর্, নৌ-বাহিনীসহ আাইনশৃংঙ্খলা বাহিনীর সদেস্যরা তৎপর রয়েছে। তার পরেও মোংলা বন্দরে চোরাকারবারীদের সাথে রয়েছে একটি প্রভাবশালী গ্রুপ। তারা মুলত এ তেল পাচারের সাথে ওৎপ্রতভাবে জড়িত রয়েছে। ইতি পুর্বে এদের হাত থেকে বেশ কয়েকটি চালানও আটক করে আইনশৃংঙাখলা বাহিনী। এ যাবত আটক করা হয়েছে পাচার সিন্ডিকেট চক্রের ১২ সদস্যকে। মঙ্গলবার সন্ধ্যারাতে ১৫৫০ লিটার ডিজেলসহ ৩জনকে আটক করেছিল কোষ্টগার্ড।
মঙ্গলবার রাতে গোপন সংবাদ পেয়ে পশুর নদীর বাজুয়া ঘাট সংলগ্ন এলাকায় অভিযান চালায় পুলিশের একটি দল। এসময় পুলিশ দেখে তেল বোঝাই নৌকা নিয়ে পালানোর চেষ্টা করে তারা। মোংলা থানার সেকেন্ড অফিসার জাহাঙ্গির আলম’র নেতৃত্বে একদল পুলিশ সদস্য ধাওয়া করে ৬টি ড্রাম ভর্তি ডিজেল উদ্ধার করে এবং ৫জন চোরাকারবারীকে আটক করতে সক্ষম হয়। এরা হচ্ছে, মৃত নরেন দাশের ছেলে ফরিদ (৪৫), নিতাই মন্ডলের ছেলে গনেশ মন্ডল (২২), বিশ্বনাথ দাশে’র ছেলে অনিমেষ দাশ (৩২), দুখি দাশ’র ছেলে গৌতম দাশ (২২) ও মৃত নরেন দাশ’র ছেলে বাবু দাশ (২৮), এদের সকলের বাড়ী খুলনা জেলার দাকোপ উপজেলার বাজুয়া ইউনিয়নের আমতলী কাটাকালী গ্রামের বিভিন্ন এলাকায় বলে জানা গেছে।
বুধবার দুপুরে আটক চোরাকারবারীদের আদালতে পাঠানো হয়েছে। আদালতের নির্দেশনায় তাদের জেল হাজতে পাঠানো হবে বলে মোংলা থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com