সোমবার, ০৩ মে ২০২১, ০২:২৩ অপরাহ্ন

পশ্চিমবঙ্গের ভোটে তারকাদের জয়-পরাজয়

পশ্চিমবঙ্গের ভোটে তারকাদের জয়-পরাজয়

ডেস্ক রিপোর্ট:

ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে এবার তারকা প্রার্থীর ছড়াছড়ি দুই বড় দলেই। তৃণমূল কংগ্রেস ও বিজেপির হয়ে অনেক প্রার্থীই ভোট করেছেন যাদের কেউ কেউ আবার তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন।

চিরঞ্জিত চক্রবর্তী

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে বারাসাত কেন্দ্র থেকে পর পর তিনবার জয়ী হয়ে হ্যাট্রিক করলেন জনপ্রিয় চিত্রনায়ক ও তৃণমূল প্রার্থী চিরঞ্জিত চক্রবর্তী। ২৩ হাজারেরও বেশি ভোটে জয়ী হয়েছেন এই তারকা প্রার্থী। চিরঞ্জিত এখন বারাসাত বিধানসভা আসনের তৃণমূলের বিধায়ক বা এমএলএ।

পায়েল সরকার

বেহালা পূর্বতে তৃণমূলের প্রার্থী রত্না চ্যাটার্জির সঙ্গে লড়াইয়ে পিছিয়ে আছেন বিজেপির প্রার্থী টালিউড অভিনেত্রী পায়েল সরকার। ভোটের ফলাফলে দেখা গেছে, তৃণমূলের প্রার্থী ১৩ হাজার ৯৭৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি হিসেবে পায়েল ১২ হাজার ৬৪০ ভোট পেয়েছেন।

লকেট চট্টোপাধ্যায়

চুঁচুড়ায় বিধানসভার ভোটে তৃণমূল কংগ্রেসের প্রার্থী অজিত মজুমদারের সঙ্গে হেরে গেছেন লকেট চট্টোপাধ্যায়। ভোটের ফলাফলে দেখা গেছে, তৃণমূল প্রার্থী পেয়েছেন ৫৭ হাজার ৮৯১ ভোট। অন্যদিকে লকেট চট্টোপাধ্যায় পেয়েছেন ৫৪ হাজার ৮২৯ ভোট। লকেট তার রাজনৈতিক জীবনের শুরুর দিকে তৃণমূলে ছিলেন পরে বিজেপিতে যোগ দেন।

যশ দাশগুপ্ত

স্বাতী খন্দকার আগেও দু’বার বিধায়ক নির্বাচিত হয়েছেন। এবার তৃতীয়বারেও চণ্ডীতলায় জয়ের ধারা বজায় রাখলেন। তার বিপুল জয়ে হারলেন সিপিএমের হেভিওয়েট প্রার্থী মুহাম্মাদ সেলিম ও বিজেপির অভিনেতা প্রার্থী যশ দাশগুপ্ত। ভোট গণনার শুরু থেকেই যশ অনেক পিছিয়ে ছিলেন বলে জানা যায়। শেষে তিনি হেরেই যান।

রাজ চক্রবর্তী 

পরিচালক রাজ চক্রবর্তী তৃণমূলের প্রার্থী হিসেবে উত্তর চব্বিশ পরগণার বারাকপুরে এগিয়ে আছেন। ভোট গণনার শুরু পর থেকেই তার অবস্থান ভালো বলে জানা গেছে।

রুদ্রনীল ঘোষ 

ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা রুদ্রনীল ঘোষ পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে এবার বিজেপির প্রার্থী হয়ে বেশ আলোচনায় ছিলেন। তবে তৃণমূলের শক্তিশালী প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়ের কাছে বিপুল ভোটে হেরে গেছেন বিজেপির এই তারকা প্রার্থী। ফল গণনার শুরু থেকেই পিছিয়ে ছিলেন রুদ্রনীল। উল্লেখ্য, বিজেপিতে যোগ দিয়ে সতীর্থদের সমালোচনার মুখে পড়েন এই অভিনেতা। এর আগে তিনি তৃণমূল কংগ্রেসের সঙ্গে যুক্ত ছিলেন। দল পাল্টেই গরম সুরে কথা বলা শুরু করেন। যা নিয়ে তুমুল বিতর্ক তৈরি হয়।

শ্রাবন্তী চট্টোপাধ্যায়

শ্রাবন্তী নির্বাচনে বড় ব্যবধানে হেরে যাচ্ছেন। বিকেল সাড়ে ৫টা পর্যন্ত তৃণমূল কংগ্রেস প্রার্থীর চেয়ে ১৫ হাজারেরও বেশি ব্যবধানে পিছিয়ে পড়েছেন বিজেপির এ তারকা প্রার্থী।

সায়নী ঘোষ

আসানসোল দক্ষিণের তৃণমূলের প্রার্থী অভিনেত্রী সায়নী ঘোষকে পরাজিত করে বিধানসভায় যাচ্ছেন বিজেপির মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পল। দুই সেলেব প্রার্থীর লড়াইয়ে এই কেন্দ্র এবার হয়ে উঠেছিল নজরকাড়া। তৃণমূল যখন বিজেপি নেতাদের বহিরাগত বলে আক্রমণ শোনাচ্ছিল তখন অগ্নিমিত্রা বলেছিলেন, আসানসোলের মাটিতে সায়নীও বহিরাগত। আর তিনিই ভূমিকন্যা।

অদিতি মুন্সি

রাজারহাট গোপালপুর বিধানসভা নির্বাচনে প্রথমবার ভোটে দাঁড়িয়ে জিতলেন তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থী অদিতি মুন্সি। এই আসনে বিজেপির প্রার্থী ছিলেন শমীক ভট্টাচার্য। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়িয়েছেন সিপিআইএমের শুভজিৎ দাশগুপ্ত।

লাভলি মৈত্র

বিধানসভা নির্বাচনে সোনারপুর দক্ষিণে জিতলেন তৃণমূলের তারকা প্রার্থী লাভলি মৈত্র। তৃণমূলের বিজয়ের ঘোষণা আসতেই ‘শেষ পর্যন্ত দিদির মুখে হাসি ফোটাতে পেরেছি’ বলে মন্তব্য করেন অভিনেত্রী।

সোহম চক্রবর্তী

চণ্ডীপুর থেকে তৃণমূলের প্রার্থী হয়ে জয়লাভ করেছেন টলিউড অভিনেতা সোহম চক্রবর্তী।

হিরণ চট্টোপাধ্যায়

বিজেপির একমাত্র তারকাপ্রার্থী হিসেবে জয় পেয়েছেন অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়। তিনি খড়্গপুর সদর থেকে জয়লাভ করেছেন।

বাবুল সুপ্রিয়

টালিগঞ্জ আসন থেকে হেরেছেন বিজেপির হেভিওয়েট প্রার্থী বাবুল সুপ্রিয়।

কাঞ্চন মল্লিক

প্রথম টিকিটেই জয় ছিনিয়ে নিয়েছেন জনপ্রিয় কমেডিয়ান কাঞ্চন মল্লিক। তিনি উত্তরপাড়া আসন থেকে তৃণমূলের প্রার্থী হয়ে জয়লাভ করেছেন।

সায়ন্তিকা ব্যানার্জি

অভিনেত্রী সায়ন্তিকা ব্যানার্জি এখনও এগিয়ে আছেন ভোট গণনায়। বাঁকুড়া থেকে তৃণমূলের প্রার্থী তিনি।

পার্নো মিত্র

অভিনেত্রী পার্নো মিত্র বিজেপির হয়ে বরাহনগর থেকে লড়েছেন। এখন পর্যন্ত তিনি পিছিয়ে আছেন।

অঞ্জনা বসু

অভিনেত্রী অঞ্জনা বিজেপির হয়ে প্রথমবার নির্বাচনের টিকিট পেয়েছিলেন। ৮২ হাজার ভোট পেয়েও তৃণমূল প্রার্থী অরুন্ধতী মৈত্রর কাছে হেরেছেন তিনি।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com