বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১২:৩০ অপরাহ্ন

ময়মনসিংহের গৌরীপুরে জমি ক্রয়-বিক্রয় নিয়ে বিরোধ: প্রাণ নাশের হুমকি

ময়মনসিংহের গৌরীপুরে জমি ক্রয়-বিক্রয় নিয়ে বিরোধ: প্রাণ নাশের হুমকি

নিজস্ব প্রতিনিধি: ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলাধীন ৩নং অচিন্তপুর ইউনিয়নের মোবারকপুর গ্রামে জমি ক্রয়-বিক্রয় নিয়ে বিরোধ চলছে। পূর্ব বিরোধের জের হিসাবে সোমবার (২৩ আগস্ট) একই উদ্দেশ্যে বে-আইনীভাবে দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হইয়া নিরীহ জহুর উদ্দিনের বসতবাড়িতে অনধিকার প্রবেশ করে প্রাণ নাশের হুমকি দেয়।
এ ব্যাপারে গৌরীপুর থানায় ঐদিনই জহুর উদ্দিন অভিযোগ দায়ের করেন। অভিযোগ সূত্রে জানা যায়, বাদী মোঃ জহুর উদ্দিন ৬(ছয়)জনকে আসামী করে অভিযোগ দায়ের করলেও অজ্ঞাতনামা আরোও অনেকেই রয়েছে। অভিযুক্তরা হলো (১) মোঃ রানা মিয়া(৩৫) , (২) জিবুল মিয়া(৪৮), উভয় পিতা- মৃত সমেদ আলী, (৩) মোঃ সাইমন মিয়া(২২), (৪) মোঃ লিমন মিয়া(১৯), উভয় পিতা- মোঃ জিবুল মিয়া, (৫) মোঃ শওকত আলী(১৯),  পিতা- মোঃ রউফ মেম্বার, (৬) মোঃ হিরা মিয়া(১৯), পিতা-মোঃ রাকিস মিয়া, সর্বসাং মোবারকপুর, ৩নং অচিন্তপুর, থানা-গৌরীপুর, জেলা-ময়মনসিংহ। উল্লেখিত বিবাদীগণের সাথে জহুর উদ্দিনের জমি জমা নিয়া দীর্ঘদিন যাবৎ বিরোধ চলিয়া আসিতেছে  এবং বিবাদীগণ বিভিন্নভাবে তাদের ক্ষয়-ক্ষতি করিয়া আসিতেছে। পূর্ব বিরোধের জের হিসাবে সোমবার (২৩ আগস্ট) একই উদ্দেশ্যে বে-আইনী জনতাবদ্ধে রামদা, লোহার রড, লাঠি সোটা ইত্যাদি দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত  জহুর উদ্দিনের বসতবাড়িতে অনধিকার প্রবেশ করে বসত ঘরের টিনের বেড়া কোপাইয়া, বাইরাইয়া ভাংচুর করে আনুমানিক ১০,০০০(দশ হাজার) টাকা ক্ষতি সাধন করে।
ইহাতে বাদী জহুর উদ্দিন বাধা নিষেধ করিলে ২নং বিবাদী মোঃ জিবুল মিয়া এর হুকুমে ১নং বিবাদী মোঃ রানা মিয়া তাহার হাতে থাকা দা দিয়া তাহার(জহুর উদ্দিনের) পায়ের হাটুর নিচে কোপ মারিয়া রক্তাক্ত জখম করে। তখন তাহার দুই ছেলে সায়মন ও সাকিল ফিরানোর জন্য আগাইয়া আসিলে ৩নং বিবাদী মোঃ সাইমনের  হাতে থাকা লোহার রড দ্বারা  সাকিলকে খুন করার উদ্দেশ্যে মাথায় লক্ষ্য করিয়া বারি মারিলে উক্ত বারি তাহার ছেলে সাকিল হাতে ফিরানোর চেষ্টা করিলে বাম হাতের কনুই এর নিচে  বারি লাগিয়া রক্তাক্ত জখম হয়।
অনুরূপ ভাবে ৪নং বিবাদী লিমন মিয়ার হাতে থাকা দা দিয়া বাদীর ছেলে মোঃ সায়মন মিয়াকে রক্তাক্ত জখম করে। এভাবে ৫নং ও ৬ নং বিবাদীও তাদেরকে এলোপাথাড়ি ভাবে বাইরাইয়া শরীরের বিভিন্ন জখম করে। তখন বাক প্রতিবন্ধি জহুর উদ্দিনের ছোট ভাই মোঃ আঃ সালাম(৩৫)  আগাইয়া আসিলে তাকেও এলোপাথাড়িভাবে বাইরাইয়া জখম করে ও তাকেও প্রাণ নাশের হুমকি দেয়। জহুর উদ্দিনের ডাক চিৎকারে বাবুল মিয়া, উজ্জল মিয়া, হিরা মিয়া সহ আশপাশের লোকজন আগাইয়া আসিলে বিবাদীগণ খুন জখমের ভয়ভীতি প্রদর্শন করে এবং মারিয়া ফেলার হুমকি দেয়। এঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।
গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরেজমিনে গিয়ে জানা যায়, নিরীহ জহুর উদ্দিন, সায়মন ও সাকিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে চলে গেলেও জমি বিক্রেতা বাক প্রতিবন্ধী আঃ সালাম হাসপাতালের পুরুষ ওয়ার্ডের ৩ নম্বরে বেডে তার শিশু পুত্র আউয়াল(৭)কে নিয়ে চিকিৎসাধীন আছেন। সন্ত্রাসীদের কালো হাত বাক প্রতিবন্ধী আঃ সালাম ও শিশু আউয়ালকে গুপ্ত আঘাতে পঙ্গু করে দেয়। প্রকাশ থাকে যে, বিবাদীরা জহুর উদ্দিন ও তার পরিবারকে হুমকি দিয়ে বলে এই জমি আমাদের, তোমরা বাড়িঘর ও জায়গা জমি বিক্রি করে অন্য কোথাও চলে যাও। তারা বাক প্রতিবন্ধী আঃ সালামকেও জমি না দিলে প্রাণে মেরে ফেলার হুকমি দেয়। তাই নিরূপায় হয়ে নিরীহ জহুর উদ্দিন গৌরীপুর থানায় অভিযোগ দায়ের করে প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করে।
এলাকাবাসী সুষ্টু তদন্তের মাধ্যমে দোষীদের আইনের আওতায় এনে নিরীহ জহুর উদ্দিনের ক্রয় করা জমিটুকু নিয়ে শান্তিপূর্ণভাবে বসবাস করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com