শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন

টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ

টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ

নিজস্ব প্রতিবেদক: এখন থেকে ১৮ বছর বয়সীরাও করোনা ভাইরাস প্রতিরোধী টিকার জন্য সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে পারবেন। বুধবার (২০ অক্টোবর) এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

এর আগে ১৪ অক্টোবর মানিকগঞ্জে স্কুলশিক্ষার্থীদের পরীক্ষামূলক করোনা ভাইরাসের টিকা দেয়া হয়। মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিক্যাল কলেজ হাসপাতালে পরীক্ষামূলক জেলার দুটি মাধ্যমিক বিদ্যালয়ের ১০০ জন (১২-১৭ বছর) ছাত্রছাত্রীকে ফাইজারের ভ্যাকসিন কার্যক্রম উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. জাহিদ মালেক।

সেদিন তিনি বলেন, পরীক্ষামূলকভাবে ১০০ ছাত্রছাত্রীকে টিকা দেয়া হলো। পরবর্তী পর্যায়ে দেশের সবাইকে এ টিকার আওতায় আনা হবে। টিকা দিয়েই শেষ নয়, সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

দেশে করোনার টিকা নিতে এ পর্যন্ত প্রায় ৫ কোটি ৪৮ লাখ মানুষ নিবন্ধন করেছেন। তাদের মধ্যে এ পর্যন্ত প্রথম ডোজ টিকা নিয়েছেন ৩ কোটি ৮৮ লাখ ৩৮ হাজার ১৮৮ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ কোটি ৯৪ লাখ ৫৯৩ জন।

মঙ্গলবার (১৯ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. মিজানুর রহমান বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন।

তিনি জানান, দেশে ১৯ অক্টোবর পর্যন্ত টিকা নিতে মোট নিবন্ধন করেছেন ৫ কোটি ৪৭ লাখ ৯৭ হাজার ১৩৬ জন। তাদের মধ্যে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে ৫ কোটি ৪০ লাখ ২৮ হাজার ৮২৯ জন ও পাসপোর্টের মাধ্যমে ৭ লাখ ৬৮ হাজার ৩০৭ জন নিবন্ধন করেন।

চলতি বছর ২৭ জানুয়ারি করোনা প্রতিরোধে দেশে টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভারতের সিরাম ইনস্টিটিউট উৎপাদিত অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকার টিকার মাধ্যমে এই কর্মসূচি উদ্বোধন করেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com