শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০১:৫১ পূর্বাহ্ন

ভারতকে চরম লজ্জা দিয়ে ইতিহাস গড়ল পাকিস্তান

ভারতকে চরম লজ্জা দিয়ে ইতিহাস গড়ল পাকিস্তান

ক্রীড়া ডেস্ক: দুদলের মুখোমুখি লড়াইয়ে ভারতের চেয়ে পাকিস্তানের জয় বেশি থাকলেও দুই ফরম্যাটের বিশ্বকাপ মিলিয়ে ১২ ম্যাচ খেলেও ভারতের বিপক্ষে জয়হীন ছিল পাকিস্তান। ১২টি ম্যাচেই হেরেছিল পাকিস্তান দল। অবশেষে বিশ্বকাপের মঞ্চে ভারতের বিপক্ষে জয়ের দেখা পেল তারা।

ভারতের দেওয়া ১৫২ রানের লক্ষ্যে কোনো উইকেট না হারিয়েই পৌঁছে যায় পাকিস্তান। মোহাম্মদ রিজওয়ান ৫৫ বলে ৭৯ ও অধিনায়ক বাবর আজম ৫২ বলে ৬৮ রানে অপরাজিত থাকেন। ১৭ দশমিক ৫ ওভার বোলিং করে কোনো উইকেট ফেলতে পারেনি ভারতীয় বোলাররা।

এর আগে টসে হেরে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫১ রান সংগ্রহ করে টিম ইন্ডিয়া। ভারতের এই সংগ্রহে বড় অবদান অধিনায়ক বিরাট কোহলির। তিনে নেমে ৪৯ বলে ৫৭ রানের ইনিংস খেলেন তিনি। ঋষভ পন্থের ব্যাট থেকে আসে ৩০ বলে ৩৭ রান।

ব্যাট হাতে ভারতের শুরুটা মোটেও ভালো ছিল না। পেসার শাহীন আফ্রিদির তোপে মাত্র ৬ রানেই রোহিত শর্মা (০) ও লুকেশ রাহুলকে (৩) হারায় ভারত। দলীয় ৩১ রানে ফিরে যান ১১ রান করা সূর্যকুমার যাদবও। সেখান থেকে ৫৩ রানের জুটি গড়ে ভারতকে টেনে তুলেন কোহলি ও পন্থ।

পন্থের বিদায়ের পর রবিন্দ্র জাদেজাকে নিয়ে ৪১ রানের জুটি গড়েন কোহলি। জাদেজা ১৩ রানে সাজঘরে ফিরেন। বিরাট কোহলির উইকেটটিও নেন শাহীন আফ্রিদি। ৩১ রানে ৩ উইকেট নিয়েছেন শাহীন। ৪৪ রান দিয়ে দুই উইকেট নিয়েছেন হাসান আলী। ম্যাচসেরা হয়েছে শাহীন আফ্রিদি।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com