রবিবার, ২৪ মার্চ ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন

এমপিওভুক্ত হলো আরও ১৯টি শিক্ষা প্রতিষ্ঠান

এমপিওভুক্ত হলো আরও ১৯টি শিক্ষা প্রতিষ্ঠান

শিক্ষা ডেস্ক: এমপিওভুক্ত করা হয়েছে আরও ১৯টি নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান। এর মধ্যে ১৭টি শিক্ষা প্রতিষ্ঠান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নামে স্থাপিত। এই প্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্ত করে আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। ইতোমধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে এ সংক্রান্ত আদেশ পাঠানো হয়েছে।

গত ২১ অক্টোবর এ শিক্ষা প্রতিষ্ঠানগুলো এমপিওভুক্ত করে আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। এর মধ্যে নিম্ন মাধ্যমিক পর্যায়ে চারটি, মাধ্যমিক পর্যায়ে আটটি এবং উচ্চমাধ্যমিক পর্যায়ে একটি কলেজ ও ডিগ্রি পর্যায়ে ছয়টি কলেজ এমপিওভুক্ত করা হয়েছে।

নিম্ন মাধ্যমিক পর্যায়ে এমপিওভুক্ত হওয়া চারটি স্কুল হলো, কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার পূর্ব চন্ডিপুর বঙ্গবন্ধু নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়, জামালপুর সদরের বঙ্গবন্ধু আইডিয়াল স্কুল, বাগেরহাটের চিতলমারী উপজেলার পরানপুর শহীদ শেখ আবু নাসের মাধ্যমিক বিদ্যালয় এবং গোপালগঞ্জ সদরের শহীদ শেখ ফজলুল হক মনি স্মৃতি উচ্চ বিদ্যালয়।

মাধ্যমিক পর্যায়ে এমপিওভুক্ত হওয়া আটটি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে,পঞ্চগড় সদরের চাকলাহাট বঙ্গবন্ধু বালিকা উচ্চ বিদ্যালয়, নীলফামারীর সৈয়দপুর উপজেলার বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়, পাবনার ঈশ্বরদী উপজেলার বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়, নোয়াখালীর কবিরহাট উপজেলার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়, পাবনার সাঁথিয়া উপজেলার মাধপুর শেখ হাসিনা উচ্চ বিদ্যালয়, গাজীপুর সদর উপজেলার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় স্কুল, শরীয়তপুরের জাজিরা উপজেলার মানিকনগর শেখ হাসিনা উচ্চ বিদ্যালয় এবং হবিগঞ্জের মাধরপুর উপজেলার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়।

উচ্চমাধ্যমিক পর্যায়ে এমপিওভুক্ত হওয়া শিক্ষা প্রতিষ্ঠানটি হলো ময়মনসিংহের তারাকান্দার শেখ মুজিব কলেজ।

ডিগ্রি পর্যায়ে এমপিওভুক্ত হওয়া কলেজগুলোর মধ্যে আছে, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব ডিগ্রি কলেজ, ঠাকুরগাঁওয়ের রাণীশংলকৈল উপজেলার নেকমরদ বঙ্গবন্ধু কলেজ, রংপুরের পীরগঞ্জ উপজেলার খালাশপীর বঙ্গবন্ধু কলেজ, সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বঙ্গবন্ধু মহিলা কলেজ, ঝিনাইদহের শৈলকুপা উপজেলার বঙ্গবন্ধু মেমোরিয়াল কলেজ এবং সাতক্ষীরার কলারোয়া উপজেলার বঙ্গবন্ধু মহিলা কলেজ।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com