বুধবার, ১৮ মে ২০২২, ১২:৫৯ অপরাহ্ন

এক ছাতার তলে আসছে ই-কমার্স ব্যবসা

এক ছাতার তলে আসছে ই-কমার্স ব্যবসা

নিজস্ব প্রতিবেদক: এক ছাতার তলে আসছে ই-কমার্স ব্যবসা। আজ ১১টি প্রতিষ্ঠানকে সনদ দেওয়ার মাধ্যমে আনুষ্ঠানিক যাত্রা শুরু করল। বাণিজ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বৈঠক শেষে নিবন্ধনকারীদের মধ্যে সনদ দেওয়া হয়েছে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, গ্রামগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে অনেক নারী উদ্যোক্তা আছেন, যাঁরা জীবনসংগ্রামের জন্য ডিজিটাল কমার্স ব্যবসা করছেন। এই ব্যবসা করে মানুষ যাতে প্রতারণার শিকার না হয়, সে জন্য সবাইকে এক ছাতার তলে আনার ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘ই-কমার্স ব্যবসাকে একটি সিস্টেমে আনার জন্য সরকার এই ব্যবস্থা নিচ্ছে। পর্যায়ক্রমে দেশের সব ই-কমার্স ব্যবসা নিবন্ধনের আওতায় আসবে। যাঁরা নিবন্ধন করবেন না, তাঁরা হয়তো একসময় এই ব্যবসা করতে পারবেন না, তবে একটু সময় লাগবে।’

বিশেষ অতিথির বক্তব্যে জুনায়েদ আহমেদ পলক বলেন, ই-কমার্সের মাধ্যমে ২ হাজার ৫০০ কোটি টাকার লেনদেন হচ্ছে। প্রতারণার হাত থেকে কীভাবে মানুষকে রক্ষা করা যায়, সেজন্য সরকার এই ব্যবস্থা নিচ্ছে।

প্রধানমন্ত্রীর বেসরকারিবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, ডিজিটাল বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে। দেশের নারী উদ্যোক্তাদের সবাইকে একই প্ল্যাটফর্মে আনার জন্য সরকার তিন মাসের মধ্যেরে জিস্ট্রেশন করতে বলেছে।

নির্বাচিত উদ্যোক্তাদের তালিকা
জিয়া আশরাফ, প্রতিষ্ঠাতা ও সিওও, চালডাল লি.; মোহাম্মদ সাহাব উদ্দিন, প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক, ডায়াবেটিস স্টোর; মাহমুদুল হাসান সোহাগ, সিইও, রকমারি ডট কম; ফাহিম মাশরুর, প্রতিষ্ঠাতা ও সিইও, আজকের ডিল; নাজমুস শেখ, ব্যবস্থাপনা পরিচালক, সাজগোজ লি.; আব্দুল আজীজ, প্রতিষ্ঠাতা ও সিইও, যাচাই ডট কম; ফারহা মাহমুদ তৃণা, প্রোপাইটর, তৃণাস ক্লোসেট; হোসনে আরা খান নওরীন, প্রতিষ্ঠাতা, নওরীনস মীরর; সালমা রহমান আঁখি, প্রোপাইটর, আঁখিস কালেকশান (ফেসবুক শপ); ফারহা দিবা, প্রোপাইটর, নিখান (ফেসবুক শপ ও আনন্দমেলা মার্চেন্ট); মুসফেরা জাহান, প্রোপাইটর, মম ফানুস (ফেসবুক শপ ও আনন্দমেলা মার্চেন্ট)।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com