বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন

অগ্রণী ব্যাংকের গাবতলী শাখার পক্ষ হতে মুক্তিযোদ্ধাদের সন্মাননা প্রদান

অগ্রণী ব্যাংকের গাবতলী শাখার পক্ষ হতে মুক্তিযোদ্ধাদের সন্মাননা প্রদান

এম আসমত আলী: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং মুজিব শতবর্ষ উপলক্ষে অগ্রণী ব্যাংক গাবতলী শাখা আয়োজিত মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পূর্ব অঞ্চলের সহকারী মহাব্যবস্থাপক আহমদ আলী খান। বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মির্জা মোঃ মজিবর রহমান (সেক্টর কমান্ডার ফোরাম মুক্তিযোদ্ধা-৭১, সভাপতি, ঢাকা মহানগর উত্তর, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, সাবেক ত্রান পুনর্বাসন সম্পাদক ও ঢাকা সিটি কমান্ডার , মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক, দারুস সালাম থানা, বাংলাদেশ আওয়ামী লীগ) ও আরেক বীর মুক্তিযোদ্ধা মোঃ মুজিবুর রহমান, ঢাকা মহম্মদপুর বাসিন্দা, মুক্তিযোদ্ধাদের সময় ১১ নং সেক্টরে তিনি যুদ্ধে অংশগ্রহণ করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এই দিনে শ্রদ্ধাভরে স্মরণ করতে চাই সেই ব্যক্তিকে, যার আহ্বানে ঝাঁপিয়ে পড়েছিল এদেশের মুক্তিকামী জনতা। সেই শ্রেষ্ঠতম বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যিনি আমাদের জাতির পিতা। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি। তিনি আমাদের স্বাধীনতা উপহার দিয়ে গিয়েছেন। এই স্বাধীনতা তখনই অর্থবহ হয়ে উঠবে, যখন আমরা দেশের সবাই মিলে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করবো। নিজ অবস্থানে থেকে দুর্নীতি মুক্ত দেশ গড়ার প্রত্যয়ে অবিচল থাকবো।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত বক্তারা মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন ও বঙ্গবন্ধুর অসীম সাহসী ও বলিষ্ঠ নেতৃত্বের ভূমিকা তুলে ধরেন। ১৯৭১ সালের অগ্নিঝরা মার্চ মাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ, অবদান নিয়ে উপস্থিত বক্তারা আলোচনা করেন। এ সময় মুক্তিযোদ্ধাদের জীবন বাজি রেখে যুদ্ধ করা নিয়ে স্মৃতিচারণ করেন আলোচন সভায় অংশ নেয়া বীর মুক্তিযোদ্ধারা।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোঃ নাজিম উদ্দিন (এজিএম ও শাখা ইনচার্জ )। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মোঃ সোহাবুল আলম প্রধান। এছাড়াও উপস্থিত ছিলেন উক্ত শাখার অন্যান্য কর্মকর্তা বৃন্দ।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com