বুধবার, ১৮ মে ২০২২, ১২:৫৯ অপরাহ্ন

নারায়ানগঞ্জের কাশীপুরে মুজিব নেতা শিবির কর্মীর দাপট (পর্ব-১)

নারায়ানগঞ্জের কাশীপুরে মুজিব নেতা শিবির কর্মীর দাপট (পর্ব-১)

নিজস্ব প্রতিবেদক: গায়ে মুজিব কোর্ট না-থাকলেও নব্য আওয়ামীলীগ সেজে নারায়নগঞ্জ জেলা, সদর উপজেলাধীন কাশিপুর ইউনিয়ন ডিক্রিরচর এলাকায় দাপিয়ে বেড়াচ্ছেন রতন নামক এক শিবির কর্মী। জনমতে জানা যায় এক সময় রতন ছাত্র শিবিরের রাজনীতি করলেও বর্তমানে সাচ্ছা আওয়ামীলীগার।

অভিযোগ রয়েছে মোঃ রতন এলাকার বখে যাওয়া উঠতি তরুনদের জরো করে একটি নিজস্ব বাহিনী গড়ে তোলে, এই বাহিনী আওয়ামীলীগের নাম ভাঙ্গিয়ে এবং ক্ষমতার দাপট দেখিয়ে অন্যের জমি দখল, বিচার শালিস জিতিয়ে দেওয়ার, অটো স্ট্যান্ড দখল থেকে চাঁদা বাজি সহ নানা অপকর্মে লিপ্ত রয়েছে। তার বিরুদ্ধে আরও অভিযোগ রয়েছে, তিনি আইন সহায়তা কেন্দ্র/মানবাধিকার সংস্থার নাম ভাঙ্গিয়ে বিভিন্ন জনের কাছ থেকে পরিচয় পত্র দেওয়ার নামে পাঁচ থেকে দশ হাজার টাকা বানিজ্য করছে। এলাকার মানুষের ভাষ্যমতে এলাকায় যে কোন বিষয়ে অযাচিত হস্তক্ষেপ করে। বিষয়টি তার মন মতো কোন সিদ্ধান্ত না হলে, নাখোস ব্যক্তি বা প্রতিষ্ঠানের উপর ভয়ভীতি, ভাঙ্গচুর সহ হামলা চালায়।

অভিযোগ রয়েছে স্থানীয় মাদ্রাসা, মসজিদ বা মেইন রোড থেকে ডিক্রিরচর প্রায় এক কিলোমিটার রাস্তা এক সময় সিএনজি থেকে চাঁদা নিত। বর্তমানে সে অটো গাড়ির প্রতি লাইন রেট করে এককালীন অফেরত যোগ্য প্রায় দশ হাজার টাকা নিয়ে থাকেন (বর্তমান অটো গাড়ি সংখ্যা প্রায় শতাধিক)। তিনি আবার স্থানীয় মাদ্রাসাকে এক বস্তা চাল দিয়ে তার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সহ সিনিয়র নেতাদের দৃষ্টি আকর্ষন করেন। এভাবেই তার অপকর্ম সুচতুর ভাবে চালিয়ে যাচ্ছে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com