বুধবার, ১৮ মে ২০২২, ১২:৫৭ অপরাহ্ন

ইদে পাটুরিয়া-দৌলতদিয়া থেকে সরকারের আয় ৫ কোটি টাকা

ইদে পাটুরিয়া-দৌলতদিয়া থেকে সরকারের আয় ৫ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক: দক্ষিণ-পশ্চিম অঞ্চলের প্রায় ২১টি জেলার পারাপারের অন্যতম নৌপথ হচ্ছে পাটুরিয়া-দৌলতদিয়া। এই নৌরুট দিয়ে গড়ে প্রতিদিন প্রায় পাঁচ হাজার যানবাহন পারাপার হয় তবে ঈদের সময় তা বেড়ে দাঁড়ায় কয়েকগুন।

এবারের ইদ যাত্রার ২৭ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত পাটুরিয়া দৌলতদিয়া নৌরুট দিয়ে ৪২ হাজার ৮৬টি যানবাহন পার হয়েছে। এসব যানবাহন পারাপারের টিকিট বাবদ সরকার রাজস্ব পেয়েছে আনুমানিক প্রায় পাঁচ কোটি টাকা।

বিআইডব্লিউটিসি সূত্রে জানা যায়, গত ২৭ এপ্রিলে ছোট বড় যানবাহন মিলিয়ে পাটুরিয়া ঘাট দিয়ে পার হয়েছে ৮ হাজার ৮৯০টি, ২৮ এপ্রিল ছোট বড় যানবাহন মিলিয়ে পাটুরিয়া ঘাট দিয়ে পার হয়েছে ১১ হাজার ৫০০, ২৯ এপ্রিল ছোট বড় যানবাহন মিলিয়ে পাটুরিয়া ঘাট দিয়ে পার হয়েছে ১২ হাজার ৬০০, ৩০ এপ্রিল ছোট বড় যানবাহন মিলিয়ে পাটুরিয়া ঘাট দিয়ে পার হয়েছে ১১ হাজার ২০০, ১ মে ছোট বড় যানবাহন মিলিয়ে পাটুরিয়া ঘাট দিয়ে পার হয়েছে ৯ হাজার ৯৬টি যানবাহন পাটুরিয়া হয়ে দৌলতদিয়া ঘাটে পৌঁছেছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা সেক্টরের ডিজিএম শাহ মো. খালেদ নেওয়াজ বাংলানিউজকে বলেন, গত মাসের ২৭ এপ্রিল থেকে দক্ষিণ-পশ্চিম অঞ্চলের প্রায় ২১টি জেলার ঈদে ঘরমুখো মানুষ ও যানবাহনের একটি চাপ পড়েছিলো ১ মে পর্যন্ত। এই পাঁচ দিনে পাটুরিয়া ফেরিঘাট হয়ে ৪২ হাজার ৮৬টি যানবাহন পদ্মা নদী পার দৌলতদিয়া ঘাটে পৌঁছে। এই ঈদ যাত্রায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট থেকে সরকার আনুমানিক প্রায় ৫ কোটি টাকার রাজস্ব পেয়েছে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2014 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com