শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সাইবার নিরাপত্তা আইন বাতিল করা হবে : ড. আসিফ নজরুল চাঁপাইনবাবগঞ্জ সিমান্তে ৫৩ বিজিবি কর্তৃক ভারতীয় পিস্তল, গুলি ও বিদেশি মদ উদ্ধার  নওগাঁর ধামইরহাটে শারদীয় দূর্গাপূজা উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত কলাপাড়া-কুয়াকাটা মহাসড়কের সংস্কারকাজ শুরু জামিন পেলেন সাংবাদিক মাহমুদুর রহমান অনিয়ম ও দুর্নীতি অভিযোগ কুসিক নির্বাহী কর্মকর্তাকে অবরুদ্ধ, কক্ষে তালা রাজশাহী ৪ আসনের সাবেক এমপি কালাম গ্রেফতার সাভারে জন্মদিনের পার্টিতে ডেকে নিয়ে তরুণীকে হত্যা, আদালতে প্রেমিকের দায় স্বীকার শামীম তালুকদার লাবু ও তার স্ত্রী জানাতারা হেনরী সাত দিনের রিমান্ডে টাঙ্গাইল মির্জাপুরে রাস্তা পারাপারের সময় একজন নিহত
শঙ্কা কাটিয়ে যাত্রীবোঝাই ১৪ লঞ্চ পৌঁছাল বরিশালে

শঙ্কা কাটিয়ে যাত্রীবোঝাই ১৪ লঞ্চ পৌঁছাল বরিশালে

নিজস্ব প্রতিবেদক: স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধনের পর দেশের অভ্যন্তরীণ রুটে চলাচলকারী লঞ্চগুলোতে যাত্রী সংকটে দেখা দিতে পারে; এমন শঙ্কাকে উড়িয়ে দিয়ে যাত্রীতে ঠাসা ১৪ লঞ্চ পৌঁছাল বরিশাল নদীবন্দরে।

শুক্রবার (৮ জুলাই) প্রথম প্রহর থেকে লঞ্চগুলো বরিশালে এসে পৌঁছাতে শুরু করে। এদিন ভোর সাড়ে ৪টার মধ্যে সবগুলো লঞ্চ ঘাঁটে এসে পৌঁছায়। এ সময়ে যাত্রীতে পূর্ণ হয়ে যায় নদীবন্দর।

কুয়াকাটা-২ লঞ্চের যাত্রী আব্দুর রহিম বলেন, আমার মনে হয় ধারণক্ষমতার তিনগুণ বেশি যাত্রী নিয়ে লঞ্চ এসেছে। অনেক যাত্রী বসার জায়গায়ও পায়নি। সিঁড়িতে দাঁড়িয়ে থাকতে হয়েছে।

আরেক যাত্রী মনির হোসেন বলেন, আমি সুরভী-৭ লঞ্চে এসেছি। লঞ্চটির ছাদেও অনেক যাত্রী ছিল।

এ্যাডভেঞ্জার-১ লঞ্চের যাত্রী আনোয়ারা বেগম বলেন, পদ্মাসেতু উদ্বোধনের পর কম ভাড়ায় কয়েকদিন যাত্রী এনেছিল। এখন আবার সেই আগের ভাড়া আদায় করছে। ডেকে ৩৫০ টাকা করে ভাড়া আদায় করেছে।

সুন্দরবন-১১ লঞ্চের যাত্রী মিলন মোল্লা বলেন, সুন্দরবন ছাড়াও প্রায় সবগুলো লঞ্চের যাত্রী ছিল আগের ঈদের মতই। ছাদও ছিল পরিপূর্ণ। ডাবল কেবিন ২৪শ, সিঙ্গেল ১৪শ টাকা করে ভাড়া নিয়েছে। আর ডেকেও আগের ভাড়া ৩৫০। এরপরও বেশ চাপ ছিল যাত্রীর।

বিআইডব্লিউটিএর নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনার পরিদর্শক কবির হোসেন সাংবাদিকদের বলেন, যাত্রীদের নিরাপত্তায় সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। স্পেশাল সার্ভিসের প্রথম দিনেই যাত্রী পরিপূর্ণ হয়ে এসেছে সরাসরি রুটের ১০টি এবং ভায়া রুটের ৪টি লঞ্চ।

কোতোয়ালি মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন বলেছেন, যাত্রীরা যেন হয়রানির শিকার না হন এবং নিরাপত্তা নিশ্চিতে পর্যাপ্ত পুলিশ নদীবন্দরে মোতায়েন করা হয়েছে। এছাড়া মোবাইল টিম দায়িত্ব পালন করছে। স্পেশাল সার্ভিসের প্রথম দিনেই যাত্রীপূর্ণ হয়ে প্রত্যেকটি লঞ্চ বরিশাল নদী বন্দরে এসেছে।

উল্লেখ্য, শুক্রবার বরিশাল নদীবন্দরে ঢাকা-বরিশাল সরাসরি রুটে মোট ১০টি লঞ্চ এসেছে। লঞ্চগুলো হলো- সুরভী-৭, সুরভী-৯, পারাবত-৯, পারাবত-১২, এমভি মানামী, সুন্দরবন-১১, কুয়াকাটা-২, এ্যাডভেঞ্জার-৯, এ্যাডভেঞ্জার-১ ও কীর্তনখোলা-২। এছাড়া চারটি ভায়া লঞ্চ নদী বন্দরে যাত্রী নামিয়েছে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com