শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন

সুখী দেশ গড়তে কাস্টমসকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে : রাষ্ট্রপতি

সুখী দেশ গড়তে কাস্টমসকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে : রাষ্ট্রপতি

ভিশন বাংলা ডেস্ক : সুখী-সমৃদ্ধ ও উন্নত একটি দেশ গড়তে কাস্টমস কর্তৃপক্ষকে অধিকতর দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি ‘আন্তর্জাতিক কাস্টমস দিবস’ উপলক্ষে আজ এক বাণীতে এ আহ্বান জানান।

বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও আগামীকাল বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) জাতীয় রাজস্ব বোর্ডের ব্যবস্থাপনায় ‘আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০২৩’ পালনের উদ্যোগকে স্বাগত জানান রাষ্ট্রপতি। এ উপলক্ষে বাংলাদেশ কাস্টমস’র সকল কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট সকল অংশীজনকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান তিনি।

আবদুল হামিদ বলেন, ‘বাণিজ্যের প্রসার, বৈদেশিক বিনিয়োগ বৃদ্ধি ও দেশিয় শিল্প সুরক্ষায় বাংলাদেশ কাস্টমের রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা। করোনা মহামারি ও বৈশ্বিক অর্থনৈতিক সংকটের মাঝেও জাতীয় অর্থনীতির অগ্রগতি অব্যাহত রাখার লক্ষ্যে গ্লোবাল সাপ্লাই চেইন সুসংহতকরণ, স্টেইকহোল্ডারদের মাঝে কার্যকর সংযোগ এবং জ্ঞান ও প্রযুক্তিনির্ভর ব্যবস্থাপনা নিশ্চিতকরণে বাংলাদেশ কাস্টমসের অবদান অনস্বীকার্য।’

এই প্রেক্ষিতে এ বছরের আন্তর্জাতিক কাস্টমস দিবসের প্রতিপাদ্য ‘ভবিষ্যৎ প্রজন্মের লালন : কাস্টমসে জ্ঞানচর্চা ও উত্তম পেশাদারিত্বের বিকাশ’ যথার্থ হয়েছে বলেও তিনি মনে করেন।

রাষ্ট্রপতি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা নির্মাণে ইতিমধ্যে বাংলাদেশ আর্থসামাজিক উন্নয়নের বিভিন্ন ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। বাংলাদেশ কাস্টমসও সরকারের যথাযথ রাজস্ব সংরক্ষণ, নিরাপদ বাণিজ্য নিশ্চিতকরণ এবং চোরাচালান ও অর্থপাচার প্রতিরোধে জ্ঞান ও প্রযুক্তিনির্ভর বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে।’ যা টেকসই অর্থনীতি বাস্তবায়নে বিপুল ভূমিকা রাখবে বলে তার (রাষ্টপতি) বিশ্বাস।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ‘আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০২৩’ উপলক্ষে গৃহীত সকল কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করেন। সূত্র : বাসস।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com