শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪৪ পূর্বাহ্ন

অভিনেতা খালেকুজ্জামান আর নেই

অভিনেতা খালেকুজ্জামান আর নেই

নিজস্ব প্রতিবেদক : মুক্তিযোদ্ধা ও অভিনেতা খালেকুজ্জামান আর নেই। আজ মঙ্গলবার (২১ মার্চ) সকালে মারা গেছেন তিনি। তার বয়স হয়েছিল ৭২ বছর।  অভিনেতার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন নির্মাতা শিহাব শাহীন।

তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম। নাসিম বলেন, ‘হৃদরোগে আক্রান্ত হয়ে খালেক ভাই মারা গেছেন। অভিনেতা এম খালেকুজ্জামান একজন মুক্তিযোদ্ধাও ছিলেন।’

নাসিম জানান, মঙ্গলবার বিকেল ৫টায় কুর্মিটোলা জামে মসজিদে অভিনেতা খালেকুজ্জামানের জানাজা অনুষ্ঠিত হবে। তার প্রয়াণে নাট্যাঙ্গনের মানুষেরা শোক প্রকাশ করছেন। নানাভাবে তাকে নিয়ে স্মৃতিচারণা করছেন নাটকের সহকর্মীরা।

খালেকুজ্জামানের জন্ম বগুড়ার সান্তাহারে। বাবা ডা. শামসুজ্জামান ছিলেন ব্রিটিশ রেলওয়ের মেডিক্যাল অফিসার। মা শায়েস্তা আক্তার জামান ছিলেন গৃহিণী। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্য ও চারুকলা বিভাগের প্রথম মাস্টার্স ডিগ্রিধারীদের একজন তিনি। দেশ স্বাধীনের বেশ কয়েক বছর পর খালেকুজ্জামান ১৯৭৫ সালে বিটিভির তালিকাভুক্ত শিল্পী হন। তার আগে স্কুল-কলেজ জীবনে তিনি অসংখ্য মঞ্চ নাটকে অভিনয় করেন।

বিটিভিতে তিনি প্রথম নওয়াজেশ আলী খানের প্রযোজনায় ‘সর্পভ্রমে রজ্জু’ নাটকে অভিনয় করেন। এরপর তিনি ধারাবাহিক নাটক ‘তমা’, ‘বড় বাড়ি’, ‘সময় অসময়’, ‘সুবর্ণ সময়’সহ বহু নাটকে অভিনয় করে প্রশংসিত হন। নায়করাজ রাজ্জাক ও কবরীর সঙ্গে ‘অনিবার্ণ’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন। চলচ্চিত্রে দীর্ঘদিন বিরতির পর মুরাদ পারভেজের ‘বৃহন্নলা’য় অভিনয় করেন। এরপর তিনি শিহাব শাহীনের ‘ছুঁয়ে দিলে মন’ চলচ্চিত্রে অভিনয় করেন। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা অনম বিশ্বাসের ‘দেবী’।

জানা যায়, খালেকুজ্জামান সর্বশেষ ‘দুই মাতার সন্তান’ এবং ‘আবদার’ নামে নাটকের শুটিং করেছেন।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com