শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন

মহান স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মহান স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক: বাঙালির জাতির ইতিহাসে রক্তের অক্ষরে লেখা গৌরবোজ্জ্বল দিন মহান স্বাধীনতা দিবস। বিশ্বের বুকে নিজস্ব পতাকা ও মানচিত্র এনে দেয়া মুক্তিযোদ্ধা ও সকল শহীদদের স্মরণ করছে জাতি।  স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে স্মৃতিসৌধে ফুল দিয়ে বীর সেনানীদের শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

স্বাধীনতা আর ভূখন্ডের অধিকার ছিনিয়ে আনতে লাখো শহীদ, বীর সেনানী আর বীরাংগনার আত্মত্যাগেই বাংলার স্বাধীন আকাশে উড়ছে লাল সবুজ পতাকা।

আর তাই সূর্যোদয়ের সাথে সাথে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযুদ্ধে আত্মদানকারী ত্রিশ লাখ শহীদের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রের সর্বোচ্চ ব্যাক্তি রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ। তারপরপরই পুষ্পস্তবক অর্পণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শহীদদের স্মরণে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকেন তাঁরা। এসময় তিন বাহিনীর সশস্ত্র সালামের সাথে বেজে ওঠে বিউগলের সুর।

ভারতসহ বিভিন্ন দেশ থেকে আসা আমন্ত্রিত সহযোদ্ধা, মন্ত্রীপরিষদ সদস্য, তিন বাহিনী প্রধান ও বিভিন্ন কূটনীতিকরা এসময় উপস্থিত ছিলেন।

এরপর কেন্দ্রীয় নেতাদের সাথে নিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের আরো একবার ফুলেল শ্রদ্ধা জানান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

পরে শ্রদ্ধা জানান জাতীয় সংসদের স্পীকার শিরিন শারমিন চৌধুরী ও প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। পরে মুক্তিযোদ্ধা, বিভিন্ন সামরিক-বেসামরিক ব্যক্তি ও প্রতিষ্ঠান এবং শহীদ পরিবারের সদস্যরা স্মরণ করেন বাংগালীর আত্মার আত্মীয়দের।

পরে সর্বসাধারনের জন্য উন্মুক্ত করে দেয়া হয় স্মৃতিসৌধ। জাতির মহানায়কদের শ্রদ্ধা জানাতে জনতার ঢল নামে।

এরপর ধানমন্ডি ৩২ নম্বরে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com