সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন

অবশেষে রাজধানীতে দমকা হাওয়ার সঙ্গে স্বস্তির বৃষ্টি

অবশেষে রাজধানীতে দমকা হাওয়ার সঙ্গে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: অবশেষে রাজধানীতে নেমে এসেছে স্বস্তির বৃষ্টি। আজ শুক্রবার বিকেলে রাজধানীর বিভিন্ন এলাকায় বৃষ্টি নামে। সঙ্গে শুরু হয় ঝড়। দীর্ঘদিন পর রাজধানীতে বৃষ্টি হওয়ায় জনমনে স্বস্তি নেমে এসেছে।

এর আগে আবহাওয়া অধিদপ্তর থেকেও দেওয়া হয়েছিল বৃষ্টির পূর্বাভাস। শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে অধিদপ্তর জানায়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

এতে আরো বলা হয়, রাজশাহী, পাবনা, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ঢাকা বিভাগসহ রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশ এবং রংপুর, দিনাজপুর, মৌলভীবাজার, রাঙামাটি, বান্দরবান ও ভোলা জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে।

শুক্রবার বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জুমাতুল বিদা’র নামাজ শেষে বৃষ্টি চেয়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। দুপুর ১২টা ৩১ মি‌নিটে খুতবা শুরু করেন খ‌তিব মুফতি রুহুল আমীন। খুতবার আগে আলোচনায় বৃ‌ষ্টি কামনা, অগ্নিকাণ্ড থেকে মু‌ক্তি ও সতর্ক দৃ‌ষ্টি রাখা, বিদ্যুৎ ও পা‌নির অপচয় রোধসহ জাতীয় সম্পদ রক্ষায় বিশেষ গুরুত্ব দেওয়া হয়।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com